Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ভারতে ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, বিশ্বজুড়ে মৃত ১৩ হাজার ৬৭জন, ইতালিতে অবস্থা ভয়াবহ !



নিউজবাংলা ডেস্ক : করোনা স্টেজ থ্রি আটকাতে মরিয়া ভারত। কমিউনিটির সংস্পর্শে যাতে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়তে না পারে তার জন্য মরিয়া চেষ্টা চালাচ্ছে কেন্দ্র ও রাজ্যের সরকার। করোনার চেন ভেঙে দিতে রবিবার দেশজুড়ে জনতা কার্ফুর ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী, যা ব্যাপক সাড়া ফেলেছে দেশের প্রতিটি প্রান্তে।



তবে তারই মাঝে ভারতের বিভিন্ন প্রান্তে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার একের পর এক সংবাদ প্রকাশ্যে আসছে। যা বেশ চিন্তায় ফেলছে সাধারণ মানুষ থেকে শুরু করে প্রশাসনকেও। অধিকাংশ ক্ষেত্রেই বিদেশ থেকে আসা কিছু ব্যক্তি হোম কোয়ারেন্টাইনের নির্দেশ অমান্য করে ঘুরে বেড়ানোর জেরেই করোনার প্রভাব সব থেকে বেশী ছড়াচ্ছে বলে জানা গেছে।

এখন পর্যন্ত গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৩২৪, যার মধ্যে সব থেকে বেশী আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে। এই রাজ্যে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা মহারাষ্ট্র ৬৬। এছারাও গূজরাটে আক্রান্ত ৪, কেরলে ৪০, কর্ণাটক ১৬, পশ্চিমবঙ্গ ৪, ওড়িশা ২, পুদুচেরি ১, পঞ্জাব ২, রাজস্থান ১৭, তামিলনাড়ু ৩, তেলেঙ্গানা ১৭, ছত্তিশগড় ১, অন্ধ্র ৩, লাদাখ ১৩, উত্তরপ্রদেশ ২৪, দিল্লী ২৬, হরিয়ানা ১৭, হিমাচল ২, উত্তরাখন্ড ৩, মধ্যপ্রদেশ ৪, জম্মু কাশ্মীর ৪।



সূত্রের খবর গোটা ভারতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে চিকিৎসার পর সেরে উঠেছেন প্রায় ২৩ জন এবং মৃতের সংখ্যা ৪ জন। এই মুহূর্তে সচতনতা না বাড়লে করোনা আক্রান্তের সংখ্যা আরও লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকবে। এর জন্য বিশেষ প্রয়োজন ছাড়া কাউকেই বাড়ির বাইরে বেরতে নিষেধ করা হয়েছে। বিশেষ করে সামাজিক অনুষ্ঠান বা কমিউনিটি অনুষ্ঠান এড়িয়ে চলার জন্যই সরকার থেকে বারেবারে অনুরোধ করা হচ্ছে।

এই মুহূর্তে পাওয়া খবর অনুযায়ী গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৩ লক্ষ ৮ হাজার ২৩১। যার মধ্যে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ১৩ হাজার ৬৭ জনের। বিশ্বের প্রায় ১৮৮টি দেশে এই মুহূর্তে করোনা তার জাল বিস্তার করেছে বলে জানা গেছে।  
 




প্রসঙ্গতঃ চিন থেকে এই মারণ করোনা ভাইরাস জাল বিস্তার করতে শুরু করলেও সেদেশে এখন ভাইরাসের ছড়িয়ে পড়া অনেকটাই কমেছে। মৃত্যুহারও কমেছে অনেকটাই। তবে এখন সবচেয়ে খারাপ অবস্থায় পৌঁছেছে ইতালি। শুধু ইতালিতেই একদিনে মৃত্যুর হার দাড়িয়েছে ৭৯৩জন। শেষ ২৪ ঘন্টায় সেদেশে মৃত্যু হয়েছে আরও ৬২৭ জনের।

এছাড়াও সেদেশের স্বাস্থ্য পরিষেবায় যুক্ত এবং সরাসরি করোনা আক্রান্তদের চিকিৎসার সঙ্গে যুক্ত এমন প্রায় ২৬২৯ জন স্বাস্থ্যকর্মী নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। রাষ্ট্রপুঞ্জের ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম’-এর প্রধান ডেভিড বেসলিও আক্রান্ত হয়েছেন কোভিড-১৯-এ। তিনি যাদের সংস্পর্শে গিয়েছিলেন তাঁদের চিহ্নিত করেও কোয়ারেন্টাইনে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে বলে সূত্রের খবর।






No comments