Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দিল্লীতে উত্তেজনার পর সাবধানী বাংলা, সংবেদনশীল এলাকাগুলিতে নজরদারীর নির্দেশ !



নিউজবাংলা ডেস্ক : NRC, CAA ইস্যুকে কেন্দ্র করে দিন কয়েক ধরে ব্যাপক তান্ডব চলেছে দিল্লীর বিস্তীর্ণ এলাকায়। প্রাণ গিয়েছে বহু মানুষের। বাড়ি, গাড়ি সম্পত্তি ভাঙচুর করে অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে বিস্তর। এখনও শতাধিক মানুষ জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন যার মধ্যে প্রায় অর্ধ শতাধিক পুলিশ কর্মীও রয়েছেন।



শেষ পর্যন্ত বিপুল পুলিশ ও সুরক্ষা বাহিনী নামিয়ে দিল্লীর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এই পরিস্থিতি যাতে বাংলায় না ঘটে তার জন্য আগে থেকেই সতর্কতা অবলম্বন করতে শুরু করেছে রাজ্য সরকার। সম্প্রতি নবান্ন থেকে এই মর্মে একগুচ্ছ নির্দেশ জারি করা হয়েছে বলে জানা গেছে।



ইতিমধ্যে প্রতিটি থানাকেই সতর্ক করে জানিয়ে দেওয়া হয়েছে, সংবেদনশীল এলাকাগুলিতে নজরদারী বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে থানাগুলিকে। এছাড়াও প্রতি জেলার জেলা শাসকদেরও আলাদা করে নির্দেশ দেওয়া হয়েছে।




কোনও জায়গায় ঝামেলা বা উত্তেজনা তৈরি হলে তা নবান্নে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে বলেও খবর। ইতিমধ্যে দিল্লীতে উত্তেজনার পরিস্থিতি পরিকল্পিত বলেই বিভিন্ন সূত্রে দাবী করা হচ্ছে। এমন পরিস্থিতি এই রাজ্যে যাতে না হয় সে দিকে সতর্ক নজর রাখছে রাজ্য প্রশাসন।








No comments