Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

সময় মতো চার্জশিট পেশ না হওয়ায় পুলওয়ামা কান্ডের অন্যতম অভিযুক্তের অন্তর্বর্তী জামিন মঞ্জুর !



নিউজবাংলা ডেস্ক : গত ১৪ ফেব্রুয়ারী দেশজুড়ে শোক পালিত হয়েছে পুলওয়ামায় জঙ্গী হামলার ঘটনার এক বছর পূর্তি উপলক্ষ্যে। অথচ তার মাত্র কয়েক দিনের মাথাতেই অন্তর্বর্তী জামিন পেয়ে গেলেন সেই নৃশংস হামলার নেপথ্যে থাকা সন্দেহভাজন মূল অভিযুক্ত ইউসুফ চোপান। দিল্লীর এক বিশেষ আদালত তাঁর জামিন মঞ্জুর করেছেন।

কারন, নির্ধারিত সময়ের মধ্যে আদালতে চার্জশিট দিতে ব্যর্থ হয়েছে ঘটনার তদন্তকারী সংস্থা এনআইএ। এই ঘটনাকে 'পুলওয়ামা'র শহীদদের প্রতি অবিচার' বলে উল্লেখ করছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল।



তাঁর অভিযোগ, "এনআইএ এত ব্যস্ত যে তাঁরা পুলওয়ামার জঘন্য হামলার চার্জশিট সময় মতো জমা করতেই পারল না। এই ঘটনা পুলওয়ামায় নিহতদের প্রতি অপমান। কেন্দ্রের সরকার এই ঘটনাকে নিয়ে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেছে, অথচ বিচারের প্রতি তাঁরা ততটা দায়িত্বশীল নয়" বলেও মন্তব্য করেছেন তিনি।

প্রসঙ্গতঃ গতবছর ১৪ ফেব্রুয়ারী পুলওয়ামায় সেনা কনভয়ে আত্মঘাতী জঙ্গীর হামলায় ৪০ জন সিআরফিএফ জওয়ানের মর্মান্তিক মৃত্যু হয়। গোটা দেশের মানুষ এই ঘটনার প্রতিবাদে সোচ্চার হয়ে উঠেছিলেন।



সেই সময় নিষিদ্ধ জঙ্গী সংগঠন জইশ-ই-মহম্মদ গোটা ঘটনার দায় স্বীকার করে নিয়েছিল এবং একটি ভিডিও বার্তাও প্রকাশ করেছিল। তারই বদলা নিতে পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালিয়ে জঙ্গীঘাঁটি গুঁড়িয়ে দিয়েছিল ভারতীয় বায়ুসেনার জওয়ানরা।




কিন্তু সেই ঘটনায় চার্জশিট দিতে দেরী হওয়ায় সন্দেহভাজন মূল অভিযুক্তের জামিন মঞ্জুর হওয়ায় তদন্তের গতিপ্রকৃতি নিয়ে সমালোচনা শুরু হয়েছে বিভিন্ন মহলে।





No comments