Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

চিনে করোনা ভাইরাসে মৃত্যু বেড়ে ২৮৩৫, নতুন করে আরও ৪ শতাধিক আক্রান্ত !



নিউজবাংলা ডেস্ক : করোনা ভাইরাসের থাবা থেকে এখনই মুক্তি মিলছে না চিনের। আজ নতুন করে আরও বেশ কিছু মৃত্যুর সংবাদ মিলেছে চিনের বিভিন্ন প্রান্তে। সরকারী হিসেবে সব মিলিয়ে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে শুধুমাত্র চিনেই মৃত্যু হয়েছে ২৮৩৫ জনের। যদিও বেসরকারী হিসেবে এই মৃতের সংখ্যা আরও বেশী।



এরই পাশাপাশি চিনে নতুন করে আরও ৪২৭ জন আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানা গেছে। ইতিমধ্যে বিশ্বস্বাস্থ্য সংস্থা বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের বিষয়ে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে। সুইজারল্যান্ডের জেনেভায় এক সংবাদ সম্মেলনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ড. টেড্রস অ্যাডহানম গেব্রেইয়েসুস এই ঘোষণা করেছেন বলে জানা গেছে।



এখন পর্যন্ত ৫০টির বেশি দেশে এই করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়া গেছে। চীন থেকে শুরু হলেও নতুন নতুন দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়ছে। বিবিসির প্রতিবেদনে পরিচয় প্রকাশে অনিচ্ছুক এক সূত্রের খবর, বৃহস্পতিবার পর্যন্ত ইরানে কমপক্ষে ২১০ জন মারা গেছেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে। এই সংখ্যা ইরান সরকারের দেওয়া হিসাবের চেয়ে ৬ গুণ বেশি।




করোনাভাইরাসে বিশ্বজুড়ে প্রায় ৮০ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। এই ভাইরাসের কারণে মারা গেছেন প্রায় ২ হাজার ৮০০ জন। মৃত মানুষের সংখ্যা সবচেয়ে বেশি চীনের হুবেই রাজ্যে। শুক্রবার চীনে নতুন করে ৩২৭ জন আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে চীন সরকার। চলতি মাসে এক দিনে ভাইরাসে আক্রান্ত হওয়ার দিক দিয়ে এটি সর্বনিম্ন। যদিও থেমে নেই মৃত্যুর মিছিল। ইতিমধ্যে নতুন করে আরও ৫৫ জনের মৃত্যু।




No comments