Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

নজির বিহীন ঘটনা, দিল্লী ভোটের ফল প্রকাশের পরেই ভর্তুকি বিহীন ১৪.২কেজি সিলিন্ডারের দাম বাড়ল ১৪৯ টাকা !



নিউজবাংলা ডেস্ক :  দিল্লী বিধানসভা নির্বাচনে বিজেপির ভরা ডুবির খবর ঘিরে মঙ্গলবার দিনভর সরগরম থেকেছে গোটা দেশ। আর এই ঘটনার কয়েক ঘন্টার মধ্যেই দেশজুড়ে ভর্তুকি বিহীন এলপিজি গ্রাহকদের জন্য বড়সড় ধাক্কার খবর প্রকাশ্যে এসেছে।



সূত্রের খবর, বুধবার থেকেই ভর্তুকি বিহীন ১৪.২ কেজি ও ৫ কেজি গ্যাস সিলিন্ডারের দাম বিপুল হারে বাড়িয়ে দেওয়া হয়েছে, যা একপ্রকার নজির বিহীন বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। যা একপ্রকার নজির বিহীন ঘটনা বলেই মনে করছেন গ্রাহকরা।

এতদিন পর্যন্ত গ্যাসের দাম মাসের শুরুতে একবার বাড়ানো হত। কিন্তু এই মাসের শুরুতে গ্যাসের দাম বাড়তে দেওয়া হয়নি। জানুয়ারি মাসের দর অপরিবর্তিত রাখা হয়েছিল এবার। ওয়াকিবহাল মহলের মতে, এর পেছনে আসল কারন ছিল দিল্লীর নির্বাচন।



আর সেই আশঙ্কাই সত্যি হল এবার। মঙ্গলবার দিল্লী বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পরেই গ্যাস বিতরক সংস্থাগুলি রাতারাতি সিলিন্ডারের দাম একলাফে বাড়িয়ে দিল অনেকটাই। সূত্রের খবর, ১৪.২কেজি সিলিন্ডার প্রতি গ্যাসের দাম এক ধাক্কায় প্রায় ১৪৯ টাকা করে বাড়িয়ে দেওয়া হয়েছে।




এর ফলে কলকাতায় ভর্তুকি বিহীন ১৪.২ কেজি সিলিন্ডার প্রতি দাঁড়াল ৮৯৬ টাকা। এবং ৫ কেজি সিলিন্ডারের দাম হল ৩২৭.৫০টাকা। অর্থাৎ এখন প্রতিটি গ্রাহককেই এই দামে গ্যাস কিনতে হবে। পরে উজ্জ্বলা গ্রাহক এবং সাধারণ ভর্তুকি যুক্ত গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে নির্দিষ্ট হারে ভর্তুকির টাকা ঢুকে যাবে।    






No comments