Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

করোনা ভাইরাস রুখে দেওয়ার দাবী নিয়ে প্রোডাক্টের বিজ্ঞাপন বন্ধ করল ফেসবুক !



নিউজবাংলা ডেস্ক : বিশ্বজুড়ে করোনা ভাইরাসের ত্রাসে সন্ত্রস্ত সাধারণ মানুষ। চীনে এখন পর্যন্ত মৃতের সংখ্যায় রাশ টানা যায়নি। এই পরিস্থিতিতে কোনও সংস্থা যদি দাবী করে যে তাঁদের প্রোডাক্ট ব্যবহার করলে সম্পূর্ণ ভাবে রোধ করা যাবে করোনা ভাইরাসের প্রকোপ তাহলে তা সাড়া ফেলবে বৈকি।



এমনই একটি বিজ্ঞাপন নিয়ে একটি সংস্থা হাজির হয়েছিল ফেসবুকে। তাঁদের দেওয়া বিজ্ঞাপন দেখে ইতিমধ্যে শোরগোল পড়ে গিয়েছে নেটিজেনদের মধ্যে। অবশেষে বিষয়টি নজরে আসতেই নড়েচড়ে বসল ফেসবুক কর্তৃপক্ষ। তাঁরা এই বিজ্ঞাপনটিকে ফেসবুক পেজে ব্যান করেছে বলে জানা গেছে।



সূত্রের খবর, একটি মাস্ক তৈরি সংস্থা দাবী জানিয়েছিল তাঁদের তৈরি সামগ্রী ব্যবহার করলে করোনা ভাইরাসের সংক্রমন থেকে ১০০% রক্ষা পাওয়া যাবে। ফেসবুকের দাবী, এমন কোনও বিজ্ঞাপন নজরে এলেই তা বন্ধ করে দেওয়া হয়। এক্ষেত্রেও তার ব্যতিক্রম হল না। এই সপ্তাহ থেকেই ওই মাস্ক-এর বিজ্ঞাপন ফেসবুক পেজে দেখা যাবে না বলেই জানা গেছে।




প্রসঙ্গতঃ বিশ্ব স্বাস্থ্য সংস্থার হিসেব অনুযায়ী এই মুহূর্তে চিনের পর বিশ্বের প্রায় ৩৯টি দেশে করোনা ভাইরাস (COVID-19 virus) ছড়িয়েছে। পরিস্থিতির মোকাবিলায় গোটা বিশ্বজুড়েই সতর্কতা অবলম্বন করা হয়েছে।






No comments