Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

"দিলীপ ঘোষকেও গ্রেফতার করা উচিত" অসমের অধ্যাপক গ্রেফতার প্রসঙ্গে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের উক্তি !



নিউজবাংলা ডেস্ক : NRC, CAA বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে ব্যাপক উত্তপ্ত হয়ে উঠেছিল দিল্লীর বিস্তীর্ণ এলাকা। বিক্ষোভকারীদের ছোঁড়া পাথরের ঘায়ে পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বহু পুলিশ কর্মী। অন্যদিকে পুলিশের ছোঁড়া গুলি ও অজ্ঞাত দুষ্কৃতীদের হামলায় প্রাণ গিয়েছে বহু সাধারণ মানুষের। নষ্ট হয়েছে বিপুল সম্পত্তি, বহু বাড়ি ঘর ভাঙচুর করে আগুন দেওয়া হয়েছে। অনেকেই এখন নিখোঁজ রয়েছেন বলে অভিযোগ উঠছে।



এই পরিস্থিতিতে কেন দিল্লীর পরিস্থিতি নিয়ন্ত্রণে এতটা দেরী করল পুলিশ, হাজার হাজার ফোনকল পেয়েও কেন পুলিশ নিষ্ক্রীয় ছিল তা ঘিরে নানান মহলে উঠছে প্রশ্ন। আর সেই ঘটনার প্রতিবাদেই সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সরব হয়েছিলেন অসমের শিলচরের এক অধ্যাপক। সেই ঘটনায় অধ্যাপককে ইতিমধ্যে গ্রেফতার করেছে সেখানকার পুলিশ।

আর এই ঘটনাকে কেন্দ্র করেই ব্যপক রাজনৈতিক চাপান উতোর শুরু হয়েছে বাংলায়। রবিবার কলকাতায় সভা করবেন অমিত শাহ। তার আগে অসমের ঘটনাকে হাতিয়ার করে একে একে তির্যক বাক্যবান নিক্ষেপ করতে শুরু করেছেন রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীরা।



শনিবার মেদিনীপুরে এসে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, দিলীপ ঘোষকেই আগে গ্রেপ্তার করা উচিত। উনি প্রতিদিনই এরকম অনেক উল্টোপাল্টা কথা বলেন। তবে ওনার শাস্তি হবে না কেন?

মেদিনীপুরে প্রদ্যোত স্মৃতি সদনে মহিলা তৃণমূলের কর্মী সম্মেলনে যোগ দিয়ে মন্ত্রী জানান, কন্যাশ্রী  রূপশ্রী প্রকপ্লের জন্য রাজ্য সরকার হাজার কোটি টাকা বরাদ্দ করেছে। আর কেন্দ্র সরকার বেটি বাঁচাও , বেটি পড়াও এর জন্য মাত্র একশ কোটি টাকা বরাদ্দ করেছে। এর থেকেই বোঝা যাচ্ছে ওদের সদিচ্ছা কতটা আন্তরিক।




অন্যদিকে এদিনই খড়্গপুরে এক দলীয় কর্মসূচিতে যোগ দিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, ওই ব্যক্তিকে শুধু গ্রেপ্তার নয় তার যোগ্য শাস্তি পাওয়া উচিত। ২৪ কোটি মানুষের ভোট পেয়ে প্রধানমন্ত্রী হয়েছেন নরেন্দ্র মোদী। তাঁকে অপমান করার স্পর্ধা কে দিল ওনাকে।

পায়ের তলায় সনাতন ধর্ম কে রাখার কথা বলছেন। দিল্লির ঘটনাকে গোধরার সঙ্গে তুলনা করেছেন। ভাবতে লজ্জা করে যে উনি একজন শিক্ষক। উনি শিক্ষক সমাজের কলঙ্ক। শুধু গ্রেপ্তার নয় ওই ব্যক্তি যাতে উচিত শিক্ষা পায় সেটাও দেখতে হবে।




No comments