Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

উৎকর্ষবাংলা প্রকল্পে বিপুল পরিমানে বেকার যুবক যুবতীদের কর্মসংস্থানের আশ্বাস দিল ডালমিয়া সিমেন্ট !



পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : দেশ জুড়ে ছড়িয়ে থাকা কারখানাগুলিতে বিপুল পরিমানে নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে ডালমিয়া সিমেন্ট সংস্থা। আর এর জন্য এই রাজ্যের উৎকর্ষ বাংলা প্রকল্পকে হাতিয়ার করতে চাইছে সংস্থাটি। এই প্রকল্পের আওতায় আগামী ১০ বছরের মধ্যে হাজার হাজার যুবক যুবতীদের প্রশিক্ষিত করে দেশজুড়ে নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে তাঁরা।



বুধবার এরই প্রথম ধাপ হিসেবে রাজ্য সরকারের কারিগরী শিক্ষা দফতরের উদ্যোগে এবং ডালমিয়া গ্রুপের উদ্যোগে ডিজিটাল তথা ই লার্নিংয়ের উপর ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষন পরিষেবার উদ্বোধন হয়। উদ্বোধন করেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক রশ্মি কমল। হাজির ছিলেন অতিরিক্ত জেলাশাসক উত্তম অধিকারী, ডালমিয়া গ্রুপের কর্মকর্তা মনোরঞ্জন সাহু, বিশাল ভরদ্বাজ, জয়ন্ত ঘোষ প্রমুখ।

জেলাশাসক রশ্মি কমল জানান, উৎকর্ষ বাংলা প্রকল্পের মাধ্যমে এলাকার যুবক যুবতীদের স্কিল ডেভলপমেন্ট-এর মাধ্যমে কর্মসংস্থানের উদ্যোগ নিয়েছে সিমেন্ট সংস্থাটি। এর ফলে এলাকার বেকার যুবক যুবতীদের বড়সড় কর্মসংস্থান হবে।



জানা গিয়েছে যে প্রাথমিক পর্যায়ে স্বাস্থ্য পরিষেবার বিষয়টিকেই সর্বাধিক গুরুত্ব দেওয়া হচ্ছে। সেজন্যই উৎকর্ষ বাংলা প্রকল্পে জিডিএ, হেলথ অ্যাসিস্টেন্টের জন্য প্রশিক্ষন দেওয়া হবে।




শালবনী ডালমিয়া সিমেন্ট গ্রুপের জেনারেল ম্যানেজার জয়ন্ত ঘোষ বলেছেন, আগামী দশ বছরে ৬০ হাজার যুবক যুবতীকে প্রশিক্ষন দেওয়ার টার্গেট নিয়েছেন তারা। প্রশিক্ষনের পর তাদের কর্মসংস্থানেরও ভার নেবে সংস্থাটি। কারখানার উৎপাদন বৃদ্ধির সাথে সাথে তারা মানবিকতার উৎকর্ষতাও বৃদ্ধি করতে চান বলে সংস্থার তরফে জানানো হয়েছে।




No comments