Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

সস্তা সুতোয় ফের শিশু মৃত্যুর অভিযোগ NRS-এ !



নিউজবাংলা ডেস্ক : নিম্নমানের সুতো ব্যবহার করে অপারেশানের জেরে মাত্র এক সপ্তাহে দুই সদ্যজাতের মৃত্যু হল বলে অভিযোগ উঠেছে রাজ্যের জনপ্রিয় সরকারী হাসপাতাল NRS-এ। আজ সন্ধ্যে সাড়ে ৬টা নাগাদ মালদার গাজোল নিবাসী শিশুটির পরিবারকে মৃত্যুর খবর জানানো হয়েছে।



সূত্রের খবর, জন্মের পর মলদ্বার ছোট থাকায় গত ১৬ ফেব্রুয়ারী গাজোল হাসপাতাল থেকে কলকাতার NRS-এ ভর্তি হয় গাজোলের বাসিন্দা ১৮ দিনের শিশুটি। এরপর ১৭ ফেব্রুয়ারী হাসপাতালে তাঁর অপারেশান হয়। কিন্তু সেই সুতো পরে ছিঁড়ে যায়।

এরপর হাসপাতাল থেকে শিশুটির পরিবারকে বাইরে থেকে সুতো কিনে আনার জন্য বলা হয়। সেই সুতো ব্যবহার করে পুনরায় গত ২৪ ফেব্রুয়ারী অপারেশান করা হয়। মৃত শিশুর বাবার দাবী, আজ সকালেও শিশুটি সুস্থ রয়েছে বলে চিকিৎসকরা তাঁদের জানিয়েছিল। তবে তাঁর শরীর সংক্রমন শুরু হওয়ায় শরীরটি ফুলছিল বলেও জানিয়েছিলেন চিকিৎসকরা।



এরপর সময় যত এগিয়েছে পরিস্থিতি ততই খারাপ হতে থাকে। সন্ধ্যে ৬টা নাগাদ শিশুটির মা'কে জানানো হয় তাঁর বাচ্চার অবস্থা আশংকাজনক। এবং সাড়ে ৬টা নাগাদ তাঁর মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্রে শিশুটির পরিবারকে জানিয়ে দেওয়া হয়েছে।




মৃত শিশুর পরিবারের দাবী, নিম্নমানের সুতো ব্যবহার করার জন্যই অল্প দিনের ব্যবধানে দু'বার অপারেশান করতে হয়েছে। মাঝে অপারেশানের সুতো কেটে যাওয়ায় সেখানে ইনফেকশান হয়ে যায়। তার জেরেই শিশুটির মৃত্যু হয়েছে বলে পরিবার সূত্রে দাবী জানানো হয়েছে।

যদিও এখনও পর্যন্ত হাসপাতাল সূত্রে শিশু মৃত্যুর কারন নিয়ে কোনও বিবৃতি প্রকাশ করা হয়নি। প্রসঙ্গতঃ গত বৃহস্পতিবারই এই NRS হাসপাতালে একটি ১০ দিনের শিশুর মৃত্যু হয়েছে। কলকাতার বাদুড়িয়ার বাসিন্দা ওই শিশুর পরিবারের অভিযোগের ভিত্তিতে রাজ্য সরকারের তরফে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করে ঘটনার তদন্ত শুরু হয়েছে।

সেই তদন্ত রিপোর্ট সামনে আসার আগেই নিম্নমানের সুতোর গেরোয় পুনরায় শিশু মৃত্যুর অভিযোগ ঘিরে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে। সত্যিই যদি নিম্নমানের সুতো ব্যবহার করা হয় সেক্ষেত্রে কার গাফিলতি রয়েছে গোটা ঘটনায় তা খতিয়ে দেখা দরকার বলেই মনে করছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। 






No comments