google-site-verification: google7a97d46448e31e24.html একাধিক সমীক্ষায় পাল্লা ভারী কেজরিওয়ালের, বিজেপির দাবী দিল্লীর মসনদে দেখা যাবে গেরুয়া ঝড় ! - NewzBangla | NewsBangla | Daily News | Latest News | Update News | NewzBangla

Page Nav

HIDE
GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

একাধিক সমীক্ষায় পাল্লা ভারী কেজরিওয়ালের, বিজেপির দাবী দিল্লীর মসনদে দেখা যাবে গেরুয়া ঝড় !



নিউজবাংলা ডেস্ক : সাধারণ ভাবে বুথ ফেরত সমীক্ষা কোনও নির্বাচনের নির্ধারিত ফলাফল নয়। ভোটারদের একাংশের মন বুঝে নিয়ে সার্বিক ফলাফলের আভাস দিতে চেষ্টা করা হয় সমীক্ষার মাধ্যমে। অনেক ক্ষেত্রে এই সমীক্ষা ফলপ্রসূ না হলেও দীর্ঘ নির্বাচনী ইতিহাস ঘাঁটলে দেখা যায় বুথ ফেরত সমীক্ষার সঙ্গে ভোটের ফলাফলের অনেকটা মিল খুঁজে পাওয়া যায়।

আর এবারের দিল্লী বিধানসভা কার দখলে থাকবে সে বিষয়ে একাধিক বুথ ফেরত সমীক্ষা যথেষ্ট চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে বিজেপি শিবিরে। এবারের প্রায় সমস্ত সমীক্ষাতেই দাবী করা হয়েছে, কেন্দ্রের ক্ষমতায় থেকেও দিল্লী দখল নিতে আবারও ব্যর্থ হতে চলেছে বিজেপি।




শনিবার সন্ধ্যে থেকে একের পর এক সমীক্ষার ফল দেখে রীতিমতো উচ্ছ্বসিত আপ শিবির। এদিন দিল্লী বিধানসভার নির্বাচন শেষ হওয়ার পরেই একের পর বুথ ফেরত সমীক্ষায় প্রকাশ্যে আসতে শুরু করলে আপ শিবিরে রীতিমতো উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে। ১১ ফেব্রুয়ারী ভোট গণনা, সেদিনই সবকিছু পরিষ্কার হয়ে যাবে। 

দিল্লী বিধানসভার ৭০টি আসনে ভোট গ্রহণ হয়েছে শনিবার। সব মিলিয়ে প্রায় ৫৭.০৬ শতাংশ ভোট পড়েছে বলে জানা গেছে। আর এই ভোটের নিরীখে প্রায় ৪৪টি আসনে জয়ী হতে চলেছে আপ। এমনটাই উঠে এসেছে টাইমস নাও এর মতো জনপ্রিয় সংবাদ সংস্থার সমীক্ষায়। কোন কোন সংবাদ মাধ্যমের দাবী, আপ-এর পকেটে আসতে পারে ৫০-৫৬টি আসন।



অন্যদিকে বিজেপির হাতে আসতে পারে ২৬টি আসন। কোনও কোনও পক্ষের দাবী ১০ থেকে ১৪টি আসন পেতে পারে বিজেপি। এর ফলে কেজরিওয়াল পুনরায় দিল্লীর মসনদে আসতে পারেন বলেই ইঙ্গিত মিলেছে বুথ ফেরত সমীক্ষার মধ্যে দিয়ে। আর এই জয়ের জন্য গত কয়েক বছরে দিল্লীর মানুষদের জন্য কেজরিওয়ালের কাজকর্মের সুফল মিলছে বলেই দাবী আপ শিবিরের।

যদিও বিজেপি আপ-এর কাজকর্মের বিরুদ্ধেই সব থেকে বেশী জনমত গড়ে তোলার চেষ্টা চালিয়েছে তাদের নির্বাচনী প্রচারে। এবারের নির্বাচন অমিত শাহ-এর কাছে মস্তবড় পরীক্ষা ছিল বলেই ওয়াকিবহাল মহলের মত। কিন্তু সেই পরীক্ষায় বিজেপি উতরাতে ব্যর্থ হবে বলেই দাবী জনপ্রিয় সংবাদমাধ্যমগুলির।




তবে লক্ষনীয় ভাবে এবারের নির্বাচনেও কংগ্রেস থেকে মানুষ মুখ ফিরিয়ে নিয়েছেন বলে দাবী সমীক্ষাগুলির। কংগ্রেস প্রায় ধুয়ে মুছে সাফ হয়ে যাবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। কংগ্রেসের ঝুলিতে ২টি বা ৩টি আসন আসতে পারে বলে সমীক্ষাগুলিতে দাবী করা হয়েছে। কেউ কেউ আবার কংগ্রেসের ঝুলিতে শূন্য বা ১টি মাত্র আসন দিয়েছে।

যদিও দিল্লী বিজেপির সভাপতি মনোজ তিওয়ারি সমীক্ষার এই দাবীগুলিতে নস্যাৎ করে দিয়ে দাবী করেছেন, এবার দিল্লীর ক্ষমতায় আসছে তারাই। কমপক্ষ্যে ৪০-৪৫টি আসন ছিনিয়ে নিয়ে তারাই এবার দিল্লীর বিধানসভার মসনদে বসতে চলেছেন বলে জানিয়েছেন তিনি। 




No comments

BidVertiser