Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

শিশু মৃত্যুর জেরে চূড়ান্ত উত্তেজনা দাসপুরে, ভুল ইঞ্জেকশান দেওয়ার অভিযোগে রাস্তা অবরোধ, বিক্ষোভ !



পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : প্রেসক্রিপশানে লেখা নির্দেশ অমান্য করেই অতিরিক্ত ইঞ্জেকশান দেওয়া হয়েছে এক শিশুকে। আর তার জেরেই অকালে প্রাণ হারাতে হয়েছে তাঁকে। এমনই চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে পশ্চিম মেদিনীপুরের দাসপুর-১ ব্লকের বাসুদেবপুর এলাকায়।



এরপরেই শিশুর মৃতদেহ কোলে নিয়ে ওই এলাকায় ঘাটাল পাঁশকুড়া রাজ্য সড়কে অবরোধ শুরু করেন শিশুটির পরিবার সহ স্থানীয়রা। তাঁদের দাবী, অভিযুক্ত এএনএম-কে অবিলম্বে গ্রেফতার করতে হবে। ওই পরিবারের অভিযোগ, শিশুটিকে ভ্যাকশিনের ওভারডোজ দেওয়ার ফলেই এমনটা হয়েছে।



প্রসঙ্গতঃ গত ২৮ নভেম্বর শিশুটিকে ভ্যাকশিন দেওয়া হয়েছিল বাসুদেবপুর উপস্বাস্থ্যকেন্দ্রে। আর তারপর থেকেই তাঁর শরীর খারাপ হতে শুরু করে। বুধবার রাতে রায়ন রাম নামের  শিশুটির মৃত্যু হয়েছে।  



ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরোধকারীদের তুলতে গেলে তাঁদের সঙ্গে বচসা বেঁধে যায়। পরে বিক্ষোভকারীরা রাস্তা থেকে অবরোধ তুলে নিয়ে স্বাস্থ্যকেন্দ্রের সামনে গিয়ে বিক্ষোভে বসে পড়েন। তবে গোটা ঘটনায় স্বাস্থ্য দফতরের কোনও গাফিলতি নেই বলেই দাবী জানিয়েছেন পশ্চিম মেদিনীপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারীক গিরিশচন্দ্র বেরা।




তাঁর দাবী, কি কারনে ওই শিশুর মৃত্যু হয়েছে তা তাঁর জানা নেই। তবে ভ্যাকশিন দিলে কোনও শিশুর প্রাণ সংশয় হওয়ার সম্ভাবনা নেই। গোটা ঘটনাকে কেন্দ্র করে এলাকার মানুষ চূড়ান্ত ক্ষুব্ধ রয়েছেন। তাঁদের দাবী, দ্রুত ঘটনার তদন্ত করে অভিযুক্তদের উপযুক্ত শাস্তি দিতে হবে।




No comments