Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

স্কুলে অনুপস্থিত পার্শ্ব শিক্ষকদের শো'কজের সিদ্ধান্ত রাজ্যের, আন্দোলনে অনড় অনশনকারীরা !



নিউজবাংলা ডেস্ক : যে সমস্ত পার্শ্ব শিক্ষক শিক্ষিকা গত ১১ নভেম্বর থেকে ২২ নভেম্বর পর্যন্ত কোনও কারন না দেখিয়ে স্কুলে অনুপস্থিত রয়েছেন তাঁদের শো'কজ করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। এই মর্মে রাজ্যের শিক্ষা দফতরের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বলে সংবাদমাধ্যম সূত্রে খবর।



প্রসঙ্গতঃ গত প্রায় ১৮ দিন ধরে ন্যাহ্য বেতনের দাবীতে শিক্ষা দফতরের সামনে পার্শ্বশিক্ষক ঐক্য মঞ্চের ব্যানারে অনশন চালিয়ে যাচ্ছেন পার্শ্ব শিক্ষকদের একটি অংশ। তবে দীর্ঘদিন ধরে তাঁরা অনশন আন্দোলন চালিয়ে গেলেও সরকারের তরফে কোনও জবাব আসেনি।

উল্টে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী আগেই জানিয়ে দিয়েছিলেন, আন্দোলনের নামে স্কুলে শিক্ষকদের অনুপস্থিতির জন্য পড়াশোনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। ছাত্রছাত্রীদের এই ক্ষতি কিছুতেই মেনে নেবে না সরকার। আর শিক্ষামন্ত্রীর সেই কথার সূত্র ধরেই এবার অনুপস্থিত শিক্ষকদের শো'কজের সিদ্ধান্ত বলে মনে করছে ওয়াকিবহাল মহল।



ইতিমধ্যে শিক্ষা দফতের জারি নির্দেশিকা পৌঁছে গিয়েছে জেলায় জেলায়। তবে তারপরেও নিজেদের অবস্থান থেকে এতটুকুও সরতে নারাজ আন্দোলনরত পার্শ্বশিক্ষকরা। পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চের রাজ্য সাধারণ সম্পাদক শ্যামল চৌধুরী সাফ জানিয়েছেন, তাঁদের শো'কজ করা হলে জবাব দেওয়ার জন্য তাঁরা তৈরি রয়েছেন।




তাঁরা প্রাণপাত পরিশ্রম করে স্কুলে ছাত্রদের পড়ান। কিন্তু তারপরেও উপযুক্ত বেতন থেকে তাঁরা বঞ্চিত রয়েছেন। এরই প্রতিবাদে টানা ১৮ দিন ধরে অনশন চালাচ্ছেন তাঁরা। তাঁদের এই আন্দোলনে রাজ্য সরকার সদর্থক ব্যবস্থা নেবেন বলেই আশাবাদী তিনি।




No comments