Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

বিদেশে চাকরীর টোপ দিয়ে লক্ষাধিক টাকার প্রতারণা করে পুলিশের জালে দুই !



নিউজবাংলা ডেস্ক : বেশী রোজগারের আশায় যারা ভিন দেশে পাড়ি জমাতে চান এমনই যুবক যুবতীর ফাঁদে ফেলে তাঁদের কাছ থেকে মোটা টাকা তুলে নিয়ে প্রতারিত করছিল একটি চক্র। শেষ পর্যন্ত মুম্বাই পুলিশের তৎপরতায় এই প্রতারণা চক্রের দুই পান্ডাকে পাকড়াও করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, কুয়েতে চাকরীর নামে ভুয়ো কাগজের বিনিময়ে লক্ষাধিক টাকা লুঠ করে নেওয়ার।



অভিযুক্ত দুই ব্যক্তি হল মুম্বাইয়ের ট্রোম্বের চিতা ক্যাম্প এলাকার বাসিন্দা আকরাম শরিফ শেখ এবং ডোংরি'র বাসিন্দা মহম্মদ সাবির আকবর মাস্টার। পাশাপাশি এই চক্রের আরও এক মূল পান্ডার সন্ধান পেয়েছে পুলিশ। ওই ব্যক্তি ভিন রাজ্যে গা ঢাকা দিয়ে রয়েছে বলে পুলিশ জানতে পেরেছে। সেই সঙ্গে এই চক্রে আরও জড়িত কিনা তাও তদন্ত করে দেখছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, জাকির কাসিম খান নামের এক ব্যক্তিকে কুয়েতে চাকরীর টোপ দিয়ে তার কাছ থেকে প্রায় ৭৫ হাজার টাকা নেয় অভিযুক্তরা। মুম্বাইয়ের মসজিদ বন্দর রেল স্টেশনের কাছে, পাটওয়া চেম্বারের কাছে রীতিমতো অফিস খুলে বসেছিল অভিযুক্তরা। কাসিম খানের কাছ থেকে টাকা নেওয়ার পর তাঁকে কুয়েতের জাল স্ট্যাম্প লাগানো ভিসা ধরিয়ে দেওয়া হয়।



শুধু তাই নয়, এরপরেই আরও টাকার দাবী করতে থাকে অভিযুক্তরা। কিন্তু কাসেম খান ভালো করে স্ট্যাম্পটি পরীক্ষা করতেই বুঝে যান স্ট্যাম্পটি জাল। এরপরেই গোপনে তিনি মুম্বাই পুলিশের অপরাধ দমন শাখায় যোগাযোগ করেন। সবদিক খতিয়ে দেখে পুলিশ ওই অভিযুক্তদের বাড়িতে অভিযান চালায়।

দুই অভিযুক্তকে পাকড়াও করার পর তাঁদের অফিসে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে একটি প্রিন্টার, দুটি কম্পিউটার সহ কুয়েতের জাল স্ট্যাম্প ও জাল ভিসার কাগজ উদ্ধার করে। এছাড়াও ওই অফিস থেকে ৭৫টি পাসপোর্ট উদ্ধার করেছে পুলিশ। 




প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, এই প্রতারণা চক্রের ফাঁদে পড়েছে আরও অনেকেই। ধৃতদের আদালতে তোলা হলে বিচারক তাঁদের ১৮ নভেম্বর পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন।



No comments