Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ভরাডুবি বিজেপির, কালিয়াগঞ্জে প্রথম ফুটল ঘাসফুল, খড়্গপুর-করিমপুরেও তৃণমূলের জয়জয়কার !

নিউজবাংলা ডেস্ক : গত কয়েক বছর ধরে হিন্দুত্ব আর এনআরসি’কে মূল ইস্যু করে রাজ্যে নিজেদের প্রভাব বিস্তার করেছিল বিজেপি। গত লোকসভা ভোটেও বিজেপির বিজয়রথ এগিয়েছে তরতরিয়ে। কিন্তু ২০২১-এর বিধানসভা নির্বাচনের ঠিক আগে অ্যাসিড টেস্টে ডাহা ফে…


নিউজবাংলা ডেস্ক :  গত কয়েক বছর ধরে হিন্দুত্ব আর এনআরসি’কে মূল ইস্যু করে রাজ্যে নিজেদের প্রভাব বিস্তার করেছিল বিজেপি। গত লোকসভা ভোটেও বিজেপির বিজয়রথ এগিয়েছে তরতরিয়ে। কিন্তু ২০২১-এর বিধানসভা নির্বাচনের ঠিক আগে অ্যাসিড টেস্টে ডাহা ফেল করে গেল বঙ্গ বিজেপি।



সদ্য সমাপ্ত ৩টি বিধানসভা কেন্দ্রে সমস্ত হিসেব নিকেশ বদলে দিয়ে দিনের শুরুতে প্রথম জয়ের শিরোপা ছিনিয়ে নিয়েছেন কালিয়াগঞ্জের তৃণমূল প্রার্থী তপন দেব সিংহ। তিনি ২,৩০৪টি ভোটে বিজেপি প্রার্থীকে পর্যুদস্ত করেছেন।

ভোটে জয়ী হওয়ার পর তপনদেব সিংহ জানিয়েছেন, উন্নয়নের কাজ মানুষকে যথেষ্ট নাড়া দিয়েছে। পাশাপাশি এনআরসি ইস্যুও বড় ফ্যাক্টর হয়েছে। মানুষ বিজেপির ওপর বিরক্ত বলেও মন্তব্য করেন তিনি। যার ফল স্বরূপ প্রথমবার করিমগঞ্জ কেন্দ্রে জয়ী হল তৃণমূল।



এই জয় দলীয় নেতৃত্ব, জেলা নেতৃত্ব সহ স্থানীয় নেতৃত্বের মিলিত প্রয়াসের ফল বলেই মনে করেন তিনি। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, মানুষ সঠিকটা বুঝতে পেরেছেন। তাই বিজেপির দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন তাঁরা।




পাশাপাশি খড়্গপুর কেন্দ্রেও বিপুল ভোটে জিতে গিয়েছেন তৃণমূল প্রার্থী প্রদীপ সরকার। করিমপুরেও তৃণমূলের প্রাপ্ত ভোটচিত্র বেশ পরিষ্কার। ৩ কেন্দ্রেই যে বিজেপি পুরোদস্তুর ছিটকে গেল তার কারন নিয়ে বিজেপিতেও চুলচেরা বিশ্লেষণ শুরু হয়ে গিয়েছে। তবে ২০২১এর আগে এই ফলাফল বিজেপিকে বড়সড় ধাক্কা দিল বলেই মত রাজনৈতিক মহলের।




 

No comments