Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

উন্মোচনের আগেই JNU ক্যাম্পাসে ভাঙচুর স্বামী বিবেকানন্দের মূর্তি !



নিউজবাংলা ডেস্ক : আর দিনকয়েক বাদেই দিল্লীর JNU বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বিবেকানন্দের একটি পূর্ণাবয়ব মূর্তির উন্মোচন হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই দুষ্কৃতীরা এই মূর্তিটিতে ভাঙচুর চালিয়েছে। ঘটনাটি প্রকাশ্যে আসার পরেই ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে এলাকায়।



কে বা কারা এমন নক্কারজনক কান্ড ঘটিয়েছে তা এখনও পরিষ্কার নয়। তবে মূর্তিটি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের মধ্যেই রয়েছে। তাই এই কাজ বাইরের কারও নয় বলেই প্রাথমিক অনুমান। প্রসঙ্গতঃ দিন কয়েক ধরে এই বিশ্ববিদ্যালয়ে ফি বৃদ্ধির প্রতিবাদে ছাত্রছাত্রীরা জোরদার আন্দোলনে সামিল হয়।

এই আন্দোলনের জেরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনেকটাই নরম হন। আর তারপরের দিনই এমন কান্ড প্রকাশ্যে আসায় চাঞ্চল্য ছড়িয়েছে সর্বত্র। মূর্তি ভাঙচুরের ছবিটি একটি সংবাদসংস্থার ট্যুইটারে প্রকাশ্যে আসার পরেই এই নিয়ে শোরগোল পড়ে যায়। যারা এমন কান্ড ঘটিয়েছে তাদের বিরুদ্ধে নিন্দার ঝড় বইছে দেশজুড়ে।



এই ঘটনায় ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন জেএনইউ-র ছাত্র সংসদের সভাপতি ঐশী ঘোষ। তিনি সাফ দাবি করেন, 'আমাদের আন্দোলনকে বিপথগামী করতে নানা ধরনের ষড়যন্ত্র চলছে। বিবেকানন্দের মূর্তি ভাঙাকে কোনওভাবেই আমরা সমর্থন করি না।

আমাদের আন্দোলনের সাফল্য আলাপ আলোচনার মাধ্যমেই হবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস। এটা বিশ্ববিদ্যালয়ের কোনও ছাত্র করেনি। আমরা কোনও ধরনের গুন্ডামিকে সমর্থন করি না।' পাশাপাশি ফি মকুব না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও জানিয়ে দিয়েছেন তিনি।




তবে মূর্তি ভাঙচুরের ঘটনার পর ছাত্র আন্দোলন ঘিরে উত্তেজনার পারদ আরও বেশ খানিকটা চড়ল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। মূর্তিটিকে এই মুহূর্তে একটি গেরুয়া কাপড়ে মুড়ে রাখা হয়েছে। শীঘ্রই সেটি মেরামত করার পর মূর্তিটি উন্মোচন করা হবে বলে জানা গেছে।




No comments