Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

৪ ভারতীয়কে সন্ত্রাসবাদী প্রমাণের গোপন অভিসন্ধি পাকিস্তানের, টের পেয়েই দ্রুত ব্যবস্থা নিল ভারত !



নিউজবাংলা ডেস্ক : আফগানিস্তানে কর্মরত ৪ নিরীহ ভারতীয়কে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী প্রমাণের জন্য গোপনে প্রয়াস শুরু করেছিল পাকিস্তান। তাঁদের এই কাজে পেছন থেকে সহযোগিতা চালাচ্ছিল চিন। তবে গোয়েন্দা রিপোর্টে এই তথ্য জানতে পেরেই তড়িঘড়ি ওই ৪ জনকে আফগানিস্তান থেকে ভারতে ফিরিয়ে আনা হয়েছে বলে জানা গেছে।



এই ৪ জন হল অন্ধ্রপ্রদেশের আপ্পাজি আংগারা যিনি কাবুলে একটি ব্যাঙ্কে সফটওয়্যার ডেভেলপার হিসেবে কর্মরত ছিলেন। ২০১৭ সালে লাহোরের মল রোডে একটি সন্ত্রাসবাদী হামলার ঘটনায় তাঁকে মাস্টারমাইন্ড হিসেবে তুলে ধরার পরিকল্পনা ছিল পাকিস্তানের।



অন্যরা হলেন ওডিশার বাসিন্দা বেণুমাধব ডোংগারা, গোবিন্দ পট্টনায়েক দুগ্গিভালাসা এবং অজয় মিস্ত্রি। গোবিন্দ পট্টনায়েকের বিরুদ্ধে পাক রাজনীতিক সিরাজ রাইসানির ওপর হামলার অভিযোগ রয়েছে বলে জানা গেছে। গোয়েন্দা সূত্রে ভারত সরকার জানতে পেরেছে চিনের মদত নিয়ে আইএসআই এই ৪ জনকে গোপনে পাকিস্তানে তুলে নিয়ে যাওয়ার ছক কষেছিল। তারপরেই তাঁদের জঙ্গী তকমা দিয়ে ফাঁসিয়ে দেওয়া হত।




তবে ঘটনাটি টের পেয়েই দ্রুত ব্যবস্থা নিয়েছে এদেশের সরকার। আইএসআই তৎপর হওয়ার আগেই ৪ জনকে ভালোভাবে দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। কুটনীতিকদের ধারণা, ভারতের তৎপরতায় মাসুদ আজহারকে সন্ত্রাসবাদী হিসেবে ঘোষণা করেছে রাষ্ট্রপুঞ্জ। তারই বদলা নিতে এহেন কর্মকান্ড পাকিস্তানের বলেই ধারণা সকলের।




No comments