Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

বুলবুলের দাপটে ৯ জেলায় ক্ষতিগ্রস্ত ৩ লক্ষ মানুষ, মৃত ৯, উদ্বিগ্ন প্রধানমন্ত্রীর পাশে থাকার আশ্বাস !



নিউজবাংলা ডেস্ক : বুলবুল ঝড়ের দাপটে এখন পর্যন্ত রাজ্যজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯ জন। এর মধ্যে দঃ২৪পরগনা জেলায় সব থেকে বেশী মানুষের প্রাণ গিয়েছে। এছাড়াও বর্ধমান ও পূর্ব মেদিনীপুরেও ১ জন করে মানুষের মৃত্যু হয়েছে বলে বেসরকারী সূত্রে খবর। যদিও সরকারী হিসেবে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৩ জন বলে জানা গেছে।



এছাড়াও গোটা রাজ্যের ৯টি জেলায় প্রায় ৩ লক্ষ মানুষ বুলবুলের দাপটে ক্ষতির মুখে পড়েছেন বলে প্রশাসনের তরফে জানা গেছে। রাতভর কলকাতায় কন্ট্রোলরুম খুলে রেখে ঝড়ের পরিস্থিতির ওপর নিজেই নজরদারী করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তিনি সোমবার আকাশপথে বিপর্যস্ত এলাকা পর্যবেক্ষণে যাচ্ছেন বলে জানা গেছে।

ইতিমধ্যে ক্ষতিগ্রস্ত ৯টি জেলার জেলাশাসককে ক্ষয়ক্ষতির পূর্ণ হিসেব দিতে বলা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। প্রাথমিক ভাবে ৭টি জেলাকে বুলবুল প্রভাবিত ঘোষণা করা হলেও পরে আরো ২ জেলা যুক্ত হয়েছে।



রাজ্যের এই দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদীও। নিজের ট্যুইটার হ্যান্ডেলে প্রধানমন্ত্রী জানিয়েছেন, ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষয়ক্ষতির বিষয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। এই পরিস্থিতিতে রাজ্যের জন্য সবরকম সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি রাজ্যবাসীর মঙ্গল কামনাও করেছেন তিনি।




ইতিমধ্যে বুলবুলের দাপট এই রাজ্যের ওপর দিয়ে বাংলাদেশের ওপর চলে গিয়েছে। যার জেরে রাজ্যের আকাশ কিছুটা পরিষ্কার হয়েছে রবিবার সকাল থেকে। তবে আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, আজ কিছুটা মেঘলা আকাশ থাকলেও রাতের দিকে দক্ষিনবঙ্গের আকাশ পরিষ্কার হবে।



No comments