Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ঘূর্ণিঝড়ের মাঝেই মেদিনীপুর শহরে জন্ম নিয়েছে ফুটফুটে শিশুপুত্র, নাম দেওয়া হল "বুলবুল" !



নিউজবাংলা ডেস্ক : আকাশে তখন ঘূর্ণিঝড় "বুলবুল"-এর দাপট চলছে জোরকদমে। আর ঠিক সেই সময়ই অবস্থা খারাপ হতে শুরু করে পশ্চিম মেদিনীপুরের খড়্গপুরের চাঙ্গুয়াল-এর বাসিন্দা অন্তঃসত্ত্বা শিপ্রা দোলই কোটাল-এর। ঝড় জল মাথায় করেই একরাশ দুশ্চিন্তার মধ্যে কোনও ক্রমে ওই প্রসূতিকে মেদিনীপুর শহরের একটি নার্সিংহোমে নিয়ে আসা হয়।



আর সেখানেই ঝড়ের রাতে জন্ম নিল ফুটফুটে একটি পুত্র সন্তান। এমন দাপুটে ঝড়ের রাতে ছেলের জন্ম হওয়ার পর তার নামকরণ করতে একটুও সময় নষ্ট করেননি শিপ্রা ও তাঁর স্বামী অশোক সহ পরিবারের লোকেরা। তাঁরা তৎক্ষণাৎ শিশুটির নাম রাখলেন "বুলবুল"। 

এর আগে ঝড়ের রাতে বাংলাদেশের একটি আশ্রয় শিবিরে জন্ম নেওয়া এক শিশু কন্যার নাম বুলবুলি রাখা হয়েছে। তবে এপার বাংলায় "বুলবুল"-এর আগমন এটাই বলে জানা গেছে। শিপ্রার বাবা স্বপন কোটাল পেশায় চিকিৎসক। তিনি জানিয়েছেন, মেয়ের সন্তান জন্ম নিতে আরও দু'দিন বাকি ছিল।



তবে শনিবার ঝড়ের দিনই সন্ধ্যে নাগাদ মেয়ের অবস্থা খারাপ হতে শুরু করায় তাঁরা চূড়ান্ত দুশ্চিন্তায় পড়েছিলেন। বাইরে ব্যাপক ঝড় বৃষ্টির মাঝেই প্রায় ৩০ কিমি পথ পাড়ি দিয়ে মেয়েকে নিয়ে মেদিনীপুর শহরের একটি নার্সিংহোমে এনে ভর্তি করা হয়।

সেই সময় শিপ্রার অবস্থা খারাপ হতে শুরু করায় তড়িঘড়ি রাত্রি ৮.৫০টা নাগাদ সিজার করেই শিশুপুত্রকে তুলে নেওয়া হয়েছে। জন্মের পর থেকেই তাঁকে নিউনেটাল কেয়ার ইউনিট-এ রাখা হয়েছিল। সোমবার বিকেলে দুগ্ধপানের জন্য মায়ের কাছে নিয়ে আসা হয় তাঁকে। শিপ্রা জানিয়েছেন, এমন ঝড়ের রাতে যে ছেলের আগমন তাঁর নাম বুলবুল রাখার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা সকলেই।




তবে ঝড় এখন কেটে গিয়েছে। সেই সঙ্গে ফুটফুটে বুলবুল-এর ওপর থেকেও বিপদ অনেকটাই কেটেছে। এবার সবকিছু ঠিকঠাক থাকলে শিগগীরই বাড়ি ফিরবে বুলবুল। আর তাঁকে আপ্যায়নের জন্য পুরোদস্তুর তৈরি রয়েছে পরিবারের সকলেই।




No comments