Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

উপনির্বাচন : চাচা'র নাম কাজে লাগিয়েই খড়্গপুরে জিততে মরিয়া বাম-কং জোটপ্রার্থী !



পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : সময় যত এগিয়ে আসছে ততই জমজমাট হয়ে উঠছে খড়্গপুর বিধানসভার উপনির্বাচন। ২০২১-এর আগে এই উপনির্বাচনকেই নিজেদের অস্বিত্বের লড়াই হিসেবে দেখছে তৃণমূল, বিজেপি এবং বাম-কংগ্রেস জোট।



সব দলই ইতিমধ্যে নিজেদের প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছেন। তবে তৃণমূল বিজেপিকে ছাপিয়ে খড়্গপুর বিধানসভা আসনে জেতার জন্য বড় দাবীদার বলে মনে করছেন কংগ্রেস ও সিপিএমের জোট প্রার্থী চিত্তরঞ্জন মন্ডল।

কারন ১৯৬৯ সাল থেকে একটানা দশবার এই আসনেই জয়ী হয়েছেন কংগ্রেস প্রার্থী চাচা গ্যান সিং সোহন পাল। ২০১৬ বিধানসভা নির্বাচনে প্রথমবার এই আসনে চাচা'কে প্রায় ৬ হাজার ভোটের ব্যবধানে হারিয়ে জয়ী হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি পার্থী দিলীপ ঘোষ। বর্তমানে দিলীপবাবু সাংসদ হিসেবে নির্বাচিত হওয়ায় এই আসনে উপনির্বাচন হচ্ছে।



সোমবার এই আসনে মনোনয়ন জমা করেন চিত্তরঞ্জনবাবু। পরে তিনি সাংবাদিকদের জানান, এলাকার মানুষ আজও চাচা'কে ভুলতে পারেননি। বিধায়ক হিসেবে এলাকার মানুষের কাছে তাঁর অবদান অনস্বীকার্য। তাই কংগ্রেস ও বাম জোট প্রার্থীকেই এলাকার মানুষ ভোট দিয়ে জিতিয়ে আনবেন বলেই আশাবাদী তিনি।




পাশাপাশি তাঁর আরও দাবী, তৃণমূলের অন্দরে যে গোষ্ঠীদ্বন্দ্ব চলছে তা তৃণমূলকে অনেকটাই ব্যাকফুটে ফেলে দেবে, অন্যদিকে তৃণমূল কংগ্রেসের মনোনয়নে যে সমস্ত মানুষজন এসেছে তা বাইরে থেকে আনা হয়েছে বলেও বিস্ফোরক মন্তব্য করেন জোট প্রার্থী চিত্তরঞ্জন মন্ডল।





No comments