Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

আহত অবস্থায় বেশ কিছুদিন চক্কর কাটার পর শালবনিতে পূর্ণবয়স্ক দাঁতাল হাতির মৃত্যু !



পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : দুই হাতির লড়াইয়ে আহত হয়ে জঙ্গলে ঘুরে বেড়াচ্ছিল একটি পূর্ণ বয়স্ক দাঁতাল হাতি। গ্রামবাসীদের থেকে খবর পেয়ে হাতিটির চিকিৎসার জন্য মেডিক্যাল টিমও তৈরি করা হয়। তবে চিকিৎসা শুরু করার আগেই মঙ্গলবার সকালে জঙ্গলের মধ্যে উদ্ধার হল হাতিটির মৃতদেহ।



ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের শালবনি ব্লকের বাগমারি গ্রামের শুসনিবাড়ির জঙ্গলে। এদিন হাতির মৃত্যুর খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসেন মেদিনীপুর ডিভিশানের ডিএফও সন্দীপ বেড়ুয়াল। তাঁর সঙ্গে আসেন বনদফতরের কর্মীরাও। সন্দীপবাবু জানিয়েছেন, হাতির মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্ত হবে। তারপরেই হাতির মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।


দেখুন ভিডিওটি-


তিনি আরও জানিয়েছেন, আহত এই হাতির বিষয়ে বন দফতের কাছে খবর এসেছিল। তাঁর আঘাত গুরুতর হওয়ায় সেটির চিকিৎসার জন্য সব রকম প্রস্তুতিও নিয়ে নেওয়া হয়েছিল। তাঁর মতে, এই হাতিটি লড়াইয়ের জন্যই জখম হয়ে থাকতে পারে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।



স্থানীয় গ্রামবাসী কালিপদ সরেন জানিয়েছেন, হাতিটি প্রতিদিনই জঙ্গলের ধারে জল খেতে বের হত। কিন্তু আজ সকালে হাতিটিকে জঙ্গলে শুয়ে কাতরাতে দেখেন তাঁরা। তারপরেই তাঁরা বনদফতরকে খবর দেন। তবে বেলার দিকে হাতিটির মৃত্যু হয়েছে বলে জানান তিনি।  হাতিটির আনুমানিক বয়স প্রায় ২৫ বছর বলে মনে করছে বনদফতর।




হাতির হানায় প্রতিনিয়ত জঙ্গলের বহু মানুষের প্রাণ গেলেও হাতিকে দেবতাজ্ঞানে পূজো করেন এলাকাবাসীরা। জঙ্গলমহলের মানুষেরা হাতিকে জঙ্গলের পাহারাদার বলেই মনে করেন।  তাই এদিন মরা হাতিকে ফুলের মালা পরিয়ে কপালে সিন্দুরের টিপ দিয়ে বিদায় জানান গ্রামের মহিলারা। 
 


No comments