Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

অনশনে যোগ দেওয়া পার্শ্ব শিক্ষিকার মৃত্যু নিয়ে বিতর্ক দূরে রেখেই জোরাল আন্দোলনের অঙ্গীকার, শুক্রবার শোকসভা !



নিউজবাংলা ডেস্ক :  সম কাজে সম বেতনের দাবীতে একটানা অনশন চালিয়ে যাচ্ছেন শতাধিক পার্শ্ব শিক্ষক শিক্ষিকা। খাদ্যের অভাবে ক্রমেই ভেঙে পড়ছে শরীরগুলো। ইতিমধ্যে একে একে বেশ কয়েকজন শিক্ষকের ঠাই হয়েছে হাসপাতালে। অথচ পার্শ্ব শিক্ষকদের অনশন নিয়ে রাজ্য সরকার নীরব দর্শক হয়ে রয়েছে বলে অভিযোগ আন্দোলনকারীদের।




এরই মাঝে খবর এসেছে পশ্চিম মেদিনীপুরের মোহনপুর ব্লকের দক্ষিণ বোড়াই প্রাথমিক স্কুলের শিক্ষিকা রেবতী রাউতের মৃত্যু হয়েছে। পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চের দাবী, তিনি অনশন আন্দোলনে যোগ দিয়ে অসুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন। তারপরেই মৃত্যু হয়েছে ওই শিক্ষিকার। যদিও মৃতার পরিবার সহ পুলিশের দাবী, মোটর বাইক থেকে গত ১৮ নভেম্বর পড়ে গিয়েই মৃত্যু হয়েছে তাঁর।
https://www.facebook.com/gloriousbeauty.in/

তবে পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চের রাজ্য সাধারণ সম্পাদক শ্যামল চৌধুরীর দাবী, রেবতী রাউত একটানা অনশনে থাকার ফলেই অসুস্থ হয়েছিলেন। তাঁকে চিকিৎসার পর বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। অনশনে যোগ দেওয়াই তাঁর অকাল প্রয়াণের মূল কারন। অযথা বিতর্ক তৈরি করে রেবতী রাউতের মৃত্যুর ঘটনাকে খাটো করা হচ্ছে বলেও দাবী করেছেন তিনি।



শ্যামলবাবু জানিয়েছেন, রেবতীদেবীর মৃত্যুর খবর অনশন মঞ্চে পৌঁছানোর পর থেকেই শোকের ছায়া নেমে এসেছে আন্দোলনকারীদের মধ্যে। বৃহস্পতিবার অনশনমঞ্চের মাইক বন্ধ রাখা হয়েছে। শুক্রবার অনশনমঞ্চেই শোকসভা করা হবে রেবতী রাউতের স্মৃতির উদ্দেশ্যে। এই মুহূর্তে অনশন মঞ্চে হাজার হাজার পার্শ্ব শিক্ষক শিক্ষিকা নিজেদের জীবনের পরোয়া না করেই আন্দোলন চালিয়ে যাচ্ছেন। আর কতো প্রাণ এভাবে দিতে হবে সেই প্রশ্নও তুলেছেন তিনি।
https://www.facebook.com/gloriousbeauty.in/

একই দাবী তুলেছেন আন্দোলনের সমর্থক সরকারী কর্মচারী পরিষদের আহ্বায়ক দেবাশীষ শীল। তিনি জানান, রেবতী রাউত সহ শতাধিক পার্শ্ব শিক্ষক শিক্ষিকা অনশন চালিয়ে যাচ্ছেন। ওই শিক্ষিকাও অনশন আন্দোলনে ছিলেন। এবং তিনি মারাত্মক অসুস্থ হওয়াতেই তাঁকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছিল। সেখানে তাঁর মৃত্যু হয়েছে। এই ঘটনাকে কোনও ভাবেই খাটো করে দেখা সমীচীন হবে না বলে দাবী জানিয়েছেন তিনি।




তিনি সাফ জানান, আন্দোলনকারীদের পাশে তাঁরা পূর্ণ সমর্থন নিয়েই দাঁড়িয়েছেন। তাঁর মতে, থেমে থাকলে চলবে না। আন্দোলনকারী পার্শ্বশিক্ষক ঐক্য মঞ্চ যে আন্দোলন করবে তার পাশে সক্রিয়ভাবে থাকার অঙ্গীকার করছে সরকারী কর্মচারী পরিষদ।  রেবতী রাউতের মৃত্যু বিফলে যাবে না বলেই জানিয়েছেন তিনি। 
https://www.facebook.com/biswakala.kendra





No comments