Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দাসপুরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি, ভাঙল কন্যাশ্রী সেতু !



নিউজবাংলা ডেস্ক : হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একটি বাড়ি। আর তার জেরেই বিদ্ধস্ত হয়ে পড়ল প্রায় ২১ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত কন্যাশ্রী সেতু। ঘটনাস্থল পশ্চিম মেদিনীপুরের দাসপুর থানার গোছাতি গ্রাম পঞ্চায়েতের চকসুলতানপুর গ্রামের পলাশপাই খালে। সোমবার দুপুরের দিকে এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।



এলাকাবাসীর অভিযোগ, পলাশপাই খালটি সংস্কারের সময় এক্কেবারে গোড়া থেকে মাটি কেটে নেওয়া হয়েছে অবৈজ্ঞানিক ভাবে। যার জেরে এই খালের পারে অবস্থিত বহু বাড়ি ও দোকান চূড়ান্ত বিপজ্জনক অবস্থার মুখে দাঁড়িয়ে রয়েছে। বহু বাড়িতেই ফাটল দেখা দিয়েছে বলে এলাকাবাসীরা জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন বেলা দেড়টা নাগাদ পলাশপাই খালের কন্যাশ্রী ব্রিজের পাশে থাকা মনোরঞ্জন সামন্ত-এর বাড়িটি হঠাৎ করেই ব্রিজের ওপর হুড়মুড় করে ভেঙে পড়ে। ওই বাড়িটিতেই ভাড়ায় থাকেন ভিন জেলা থেকে আগত জনাকয়েক রাজমিস্ত্রী ও কর্মীরা। ঘরটি ভেঙে পড়ার মুহূর্তেই বেরিয়ে যান তাঁরা।



আর বাড়িটি ভেঙে পড়ে পাশে থাকা কন্যাশ্রী সেতুর ওপর। এই সেতুটি গত ২০১৮ সালের সেপ্টেম্বর নাগাদ উদ্বোধন হয়েছিল। এই ঘটনার জেরে ব্রিজটিও আর ব্যবহারের উপযোগী রইল না। এদিন ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান এসডিপিও কল্যাণ সরকার। সমস্ত বিপজ্জনক দোকান ও ঘরগুলি যাতে দ্রুত খালি করে দেওয়া হয় সে জন্য ব্যবসায়ীদের অনুরোধ জানিয়েছেন তিনি।




স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, সম্প্রতি খালটি সংস্কারের পর থেকেই তার আশেপাশে থাকা সমস্ত দোকান ও ঘরগুলি বিপজ্জনক অবস্থায় পৌঁছে গেছে। যে কোনও মুহূর্তে আরও দোকানঘর ও বাড়িগুলি ভেঙে পড়তে পারে। এরফলে চূড়ান্ত আর্থিক ক্ষতির পাশাপাশি বহু মানুষ কর্মহীন হয়ে পড়ার আশংকা দেখা দিয়েছে বলে দাবী জানিয়েছেন তাঁরা।

 


No comments