Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

বিশ্ববিদ্যালয় চত্বরে ছাত্রীর শ্লিলতাহানীর অভিযোগ উঠল বিভাগীয় অস্থায়ী অধ্যাপকের বিরুদ্ধে !



পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : বিশ্ববিদ্যালয় চত্বরের মধ্যেই এক ছাত্রীকে শ্লিলতাহানীর অভিযোগ উঠেছে বিভাগীয় এক অধ্যাপকের বিরুদ্ধে। যদিও ওই অধ্যাপক চুক্তিভিত্তিক বলে জানা গেছে। এমনই অভিযোগ তুলে শুক্রবার বিশ্ববিদ্যালয়ে ডেপুটেশান দিলেন AIDSO বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় ইউনিট।



সংগঠনের জেলা সম্পাদক মন্ডলীর সদস্য এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাপস জানা ও বাপি বেরা, ধ্রুবজ্যোতি প্রামাণিক, সুভাষ কুন্ডু প্রমূখরা। 

কি বলছেন প্রতিবাদীরা, দেখুন ভিডিওটি-


বিশ্ববিদ্যালয় ইউনিট এর পক্ষে তাপস জানা বলেন "ছাত্রীদেরকে মা বলে সম্মোধন করে নারী শিক্ষা বিস্তারে যে বিদ্যাসাগর বাংলা তথা দেশজুড়ে চিরস্মরণীয় হয়ে আছেন, তারই নামাঙ্কিত বিশ্ববিদ্যালয় এইরকম একটি ঘটনা বিশ্ববিদ্যালয় তথা সমস্ত শিক্ষা প্রেমী মানুষের কাছে অত্যন্ত লজ্জার ও বেদনার।



তাঁর দাবী, বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষের মাইক্রোবায়োলজি বিভাগের এক ছাত্রীর শ্লীলতাহানি হয়েছে বিশ্ববিদ্যালয়ের মধ্যেই। আর এই ঘটনায় অভিযোগ উঠেছে এক চুক্তি ভিত্তিক সহ অধ্যাপকের বিরুদ্ধে। এই ঘটনার তদন্ত করে দোষীর দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্যাম্পাসে ছাত্রীদের নিরাপত্তার দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নিকট ডেপুটেশন দেন তাঁরা।




তাপসবাবু জানান, তাঁরা আজ VC'র কাছে ডেপুটেশন দিয়েছেন। এবং দাবী জানিয়েছেন বিষয়টির যথাযথ তদন্ত করে দোষীকে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। পাশাপাশি আগামী দিনে এরকম ঘটনা যাতে না ঘটে তার জন্য উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করে ছাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে।

মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp


No comments