Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

১০ দিনেই রাজ্যে ডেঙ্গী আক্রান্তের সংখ্যা দ্বিগুন বেড়ে ৪৪,৮৫২, সরকারী মতে মৃত ২৩, বেসরকারী হিসেবে ৪৩ !



নিউজবাংলা ডেস্ক : রাজ্যে ঝড়ের গতিতে বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। মাত্র ১৫ দিন আগে রাজ্যে যেখানে প্রায় ২৩ হাজার জন ডেঙ্গু আক্রান্ত ছিলেন তা এখন বেড়ে হয়েছে প্রায় ৪৫ হাজার জন। আর এই পরিসংখ্যান কোনও বেসরকারী হিসেবে নয়, খোদ রাজ্য সরকারের রিপোর্টেই এই হিসেব উঠে এসেছে।



এরই পাশাপাশি এখন পর্যন্ত রাজ্যে ডেঙ্গুর কবলে পড়ে মৃত্যু হয়েছে ২৩ জন হতভাগ্যের। যদিও বেসরকারী হিসেবে এই সংখ্যা ৪৩ জনেরও বেশী বলে জানা গেছে। গতও ৩০ অক্টোবর রাজ্য সরকারের স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যানে বলা হয়েছিল এই রাজ্যে ডেঙ্গু আক্রান্ত রয়েছে ২৪ হাজার।



কিন্তু শনিবার মুখ্যসচিব রাজীব সিংহের নেতৃত্বে পর্যালোচনা বৈঠকের পর রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা হয়েছে ৪৪,৮৫২ জন। এরপরেই রাজ্য সরকারের তরফে ডেঙ্গু প্রভাবিত এলাকাগুলিকে চিহ্নিত করা হয়েছে। যার মধ্যে কলকাতার পাশাপাশি হাওড়া, উত্তর ২৪ পরগণার বেশ কয়েকটি পুরসভা এলাকা রয়েছে।



ইতিমধ্যে ডেঙ্গু প্রভাবিত এলাকাগুলিতে দ্রুত ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নিতে শুরু করেছে রাজ্য ও স্থানীয় প্রশাসন। এলাকায় ধোঁয়া স্প্রে করার পাশাপাশি জমে থাকা জলে ডেঙ্গুর লার্ভা মেরে ফেলার কাজ শুরু হয়েছে বিভিন্ন এলাকায়।




তবে প্রশাসনের তরফে সাধারণ মানুষকেও আরও বেশী করে সচেতন হতে বলা হয়েছে। বাড়িতে ঘুমাতে যাওয়ার সময় অবশ্যই মশারির ব্যবহার করতে বলা হয়েছে। এছাড়াও জানালায় নেট লাগানো, জমে থাকা জল ফেলে দেওয়ার কথাও বলা হয়েছে প্রশাসনের তরফ থেকে।  




No comments