Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

DA নিয়ে রাজ্যের বিরুদ্ধে স্যাট-এ আদালত অবমাননার মামলা করল সরকারী কর্মচারী পরিষদ !



নিউজবাংলা ডেস্ক : রাজ্য সরকারী কর্মচারীদের প্রাপ্য DA সংক্রান্ত সুস্পষ্ট রায় দিয়েছিল স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনাল (স্যাট)। কিন্তু সেই রায়কে অগ্রাহ্য করেই রাজ্য সরকারী কর্মচারীদের সঙ্গে DA নিয়ে বঞ্চনা করে চলেছে রাজ্য সরকার।



এমনই দাবীতে রাস্তায় নেমে আন্দোলনের পাশাপাশি আবারও আদালতের দ্বারস্থ হয়েছে সরকারী কর্মচারী পরিষদ। শুক্রবার সংগঠনের তরফে স্যাট-এর আদালতে রাজ্য সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের হয়েছে বলে জানিয়েছেন সরকারী কর্মচারী পরিসদের আহ্বায়ক দেবাশিষ শীল।

তিনি জানিয়েছেন, এর আগেও সংগঠনটি ন্যাহ্য DA'র দাবীতে দীর্ঘ আন্দোলন ও আইনী লড়াই চালিয়েছে। সেই মামলায় স্যাটে'র আদালত ডিএ সংক্রান্ত যে রায় দিয়েছিল তার অবমাননা করার দরুণ রাজ্য সরকারের বিরুদ্ধে সংগঠনের তরফে মামলা দায়ের করা হয়েছে (C.C.P- 103/2019.(Arising out of O.A.- 1231/2016Sarkari Karmachari Parishad & 3 others-vs-Rajiva Sinha,Chief Secretary,West Bengal)



এদিন স্যাটে'র ডিভিশান বেঞ্চে মামলাতি তালিকাভুক্ত হয়েছে। সরকারী কর্মচারী পরিষদের পক্ষের আইনজীবী তাঁদের বক্তব্য পেশ করেন। মামলাকারীদের বক্তব্য শোনার পরেই মাননীয় বিচারপতিদ্বয় আগামী ৪ সপ্তাহের মধ্যে আদালত অবমাননাকারীকে পিটিশন পাঠানোর নির্দেশ দিয়েছেন।




সেই সঙ্গে আগামী ২২ জানুয়ারী ২০২০ তারিখ পরবর্তী শুণানীর জন্য ধার্য করেন। দেবাশিষবাবুর মতে, এই রাজ্যের সরকারী কর্মচারীরা দীর্ঘদিন ধরেই বঞ্চনার শিকার। রাজ্যের পার্শ্ব শিক্ষক সংগঠন সম কাজে সম বেতনের দাবীতে লাগাতার অনশন চালিয়ে যাচ্ছে। এরাজ্যের সরকারী কর্মচারীদের এই লড়াই আন্দোলন বিফলে যাবে না বলেই দাবী জানিয়েছেন তিনি।





No comments