Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

UUPTWA-এর প্রথম রাজ্য সম্মেলনে উঠল আওয়াজ "চাই ফিটমেন্ট ফ্যাক্টর সহ ন্যায্য বেতন", নয়তো চরম আন্দোলনের হুঁশিয়ারি !



নিউজবাংলা ডেস্ক : চলবে অনমনীয় আন্দোলন। "ONE TEAM ONE DREAM" নিয়ে যে লড়াই আন্দোলনের শুরু হয়েছিল সেই পথেই এগিয়ে যাবে উস্থি ইউনাইটেড প্রাইমারী টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশান (UUPTWA)গত ১৯ ও ২০ অক্টোবর পুরুলিয়া জেলায় অনুষ্ঠিত UUPTWA-এর প্রথম রাজ্য সম্মেলনে নেওয়া হল এমনই শপথ।



এই রাজ্য সম্মেলনে ভেঙে দেওয়া হল পুরানো কোর কমিটি। তবে সর্বসম্মতিতে সেই পুরানো কোর কমিটিকেই আবারও নতুন ভাবে এগিয়ে চলার বার্তা দিলেন সমাবেশে উপস্থিত সদস্যরা। যেখানে উপস্থিত ছিলেন রাজ্য কমিটির মেম্বার সহ প্রতি জেলার ১৫ জন করে প্রতিনিধি। সেখানেই সিদ্ধান্ত হয়েছে লড়াই থেকে কিছুতেই পিছু হটবে না উস্থিয়ানরা।



যে লক্ষ নিয়ে তাঁরা লড়াই আন্দোলনে নেমেছিলেন তা পূরণ না হওয়া পর্যন্ত্ এই মুহূর্তে অন্য কোনো দাবি নিয়ে আন্দোলন করা হবে না। উপযুক্ত ফিটমেন্ট ফ্যাক্টর সহ ন্যায্য বেতন কাঠামো অতি দ্রুত প্রদান না করলে সংগঠন আবারো চরমতম আন্দোলনে নামবে। পাশাপাশি গুরুত্ব দেয়া হবে বেলা সাহা এবং গৌতম করন কেসের উপর।

প্রথম সম্মেলন বলে বিভিন্ন জেলার উস্থিয়ান এবং আয়োজক পুরুলিয়া জেলার উন্মাদনা ছিলো তুঙ্গে। প্রতিটি জেলা থেকে রাজ্য কমিটির মেম্বার সহ ১৫ জন করে প্রতিনিধি এই সম্মেলনে যোগদান করেন। এ ধরনের প্রোগ্রাম পরিচালনায় পুরুলিয়া জেলা আয়োজক হিসেবে প্রথম হলেও খুব সুন্দর ভাবে একটি সর্বাঙ্গীন সুন্দর সম্মেলন উপহার দিয়েছে।



অনুষ্ঠানের শুরুতেই সংগঠনের প্রাণ পুরুষ উদয়ন গৌতমকে বিশেষ অভ্যর্থনা দেওয়া হয় সংগঠনের তরফ থেকে। সম্মেলনের প্রতিবেদনের উপর সভাপতির ভাষণ, কোশাধক্ষ্যের হিসাব পেশ, বিদায়ী সম্পাদিকার ভাষণ এর পর শুরু হয় প্রতিটি জেলার প্রতিবেদনের উপর আলোচনা। আলোচনায় যে সব প্রস্তাবগুলি উঠে আসে তা হলো :
  • প্রায় প্রতিটি জেলা উস্থিকে শিক্ষক এবং শিক্ষার স্বার্থে ধারাবাহিক আন্দোলনে পেতে চান।
  • অবিলম্বে উপযুক্ত ফিটমেন্ট ফ্যাক্টর সহ ন্যায্য বেতন কাঠামো প্রদান না করলে রাস্তার আন্দোলনকে চরম আকারে নিয়ে যাওয়ার প্রস্তাব রাখা হয়।
  • রাস্তার আন্দোলনের পাশাপাশি কোর্টে চলা বেলা সাহা এবং গৌতম করণ কেস এর উপর গুরুত্ব আরোপ করা।
  • উস্থির আন্দোলনকে চক্র স্তরের আন্দোলনেও নামিয়ে আনার পক্ষে প্রস্তাব রাখা হয়।
  • শিক্ষকদের WB HEALTH SCHEME প্রদান, MDM  এবং BLO ও DO এর দায়িত্ব থেকে শিক্ষকদের অব্যাহতি, অতি দ্রুত HT RECRUIT করা, TIC দিয়ে বেশি দিন স্কুল চালানো যাবে না, TIC দের  Extra Allowance এর ব্যবস্থা করতে হবে।
  • সরকার আয়োজিত Sports সরকারি টাকায় হবে শিক্ষকদের থেকে কোনো চাঁদা ধার্য্য করা হবে না, পোশাক বিতরণের ক্ষেত্রে সরলীকরণ এবং গুনগত মানের যাচাই, শিক্ষাথীদের Update Syllabus প্রদান, আইন এর বাইরে কোনো বদলি হলে জোড়ালো আন্দোলন ইত্যাদি বিষয়ে প্রস্তাব রাখা হয়।
  • সংগঠনের জন্য নতুন সংবিধান তৈরি।
  • অন্য কোনো ভাতৃ প্রতিম সংগঠনের বিরুদ্ধে কোনো বিরুদ্ধাচরন না করা।
  • যে কোনো সঠিক খবর সঠিক ভাবে সকলের কাছে পৌঁছানোর জন্য SOCIAL MEDIA কে সঠিক ভাবে ব্যবহার করা।




সমস্ত জেলার আলোচনার পর সম্পাদিকা তার জবাবী ভাষণ দেন। বিভিন্ন জেলার প্রস্তাব গুলি নিয়ে ঠিক কি সিদ্ধান্ত হবে তা নতুন কমিটির উপর ছেড়ে দিয়ে পূর্বতন কোর এবং রাজ্য কমিটি ভেঙে দেওয়া হয়। সমস্ত জেলার প্রতিনিধি এবং শিক্ষকদের মতামতকে মান্যতা দিয়ে পূর্বতন কমিটিকেই নতুন কমিটি হিসাবে রেখে দেয়া হয়।

No comments