Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

কেন্দ্রের কর্মীদের ডিএ বাড়ল ৫%, ক্ষোভে ফুঁসছে রাজ্য সরকারী কর্মীরা !



নিউজবাংলা ডেস্ক : এই রাজ্যের কর্মীরা ডিএ থেকে চূড়ান্ত বঞ্চিত। ষষ্ঠ বেতন কমিশনে ডিএ বা বকেয়া ডিএ'র বিষয়ে কোনও বক্তব্য নেই। উল্টোদিকে পুজোর মুখেই নতুন করে ৫% ডিএ বৃদ্ধি হল কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের। যা চলতি বছরের জুলাই মাস থেকেই কার্যকর হচ্ছে।




এর জেরে কেন্দ্রের সঙ্গে রাজ্য সরকারী কর্মীদের বর্তমান ডিএ'র ব্যবধান দাঁড়াচ্ছে প্রায় ৫৬%। তবে রাজ্য সরকার ঘোষিত নতুন বেতন কাঠামো লাগু হলে এই বৈষম্য দাঁড়াবে ১৭%। এই বঞ্চনার ঘটনায় যারপরনাই ক্ষুব্ধ একাধিক রাজ্য সরকারী কর্মচারীদের সংগঠন।


ইতিমধ্যে রাজ্য সরকারী কর্মীদের অন্যতম সংগঠন রাজ্য কো-অর্ডিনেশান কমিটির তরফে প্রেস বিবৃতি দিয়ে জানান হয়েছে, রাজ্য সরকারী কর্মীরা পাহাড় প্রমাণ ডিএ বঞ্চনার শিকার। এই বৈষম্যের বিরুদ্ধে সর্বস্তরের রাজ্য সরকারী কর্মীদের বৃহত্তর কর্মসূচীতে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন তাঁরা।



এদিকে ডিএ নিয়ে স্যাটের আদালতে মামলাকারী সংগঠনগুলিও নতুন করে আইনী পথে যাওয়ার বিষয়ে ভাবনা চিন্তা শুরু করেছে। তাঁদের দাবী, স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনাল-এর রায়ে স্পষ্ট জানানো হয়েছিল ষষ্ঠ পে কমিশন ঘোষণার আগেই রাজ্য সরকারী কর্মীদের বকেয়া ডিএ'র বিষয়ে ব্যবস্থা নিতে হবে। 







No comments