Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

আলোর উৎসবের মাঝেই বন্যার ভ্রুকুটিতে আতঙ্কিত মহিষাদলের বিস্তীর্ণ এলাকার বাসিন্দারা !

নিজস্ব প্রতিনিধি, পূর্বমেদিনীপুর.ইন : উৎসবের আমেজে ভাসছে গোটা দেশ। আলোর রোশনাইয়ে আলোকিত চারপাশ। এরই মাঝে বন্যার আশংকায় দিন কাটাচ্ছেন পূর্ব মেদিনীপুরের মহিষাদল থানার বিস্তীর্ণ এলাকার বাসিন্দারা। কারন, রূপনারায়ণ নদীর বাড় অমৃতবেড়িয়া…

নিজস্ব প্রতিনিধি, পূর্বমেদিনীপুর.ইন : উৎসবের আমেজে ভাসছে গোটা দেশ। আলোর রোশনাইয়ে আলোকিত চারপাশ। এরই মাঝে বন্যার আশংকায় দিন কাটাচ্ছেন পূর্ব মেদিনীপুরের মহিষাদল থানার বিস্তীর্ণ এলাকার বাসিন্দারা। কারন, রূপনারায়ণ নদীর বাড় অমৃতবেড়িয়ায় নদীবাঁধে দেখা দিয়েছে বিরাট ফাটল।



আর অমাবস্যার ভরা কোটালে সেই ফাটল অত্যন্ত বিপজ্জনক অবস্থায় পৌঁছে গিয়েছে। এলাকার বাসিন্দারা জানিয়েছেন, বাঁধের হাল অত্যন্ত খারাপ। যে কোনও মুহূর্তে বাঁধটি ভেঙে পড়লে অমৃতবেড়িয়ার পাশাপাশি সতীশ সামন্ত অঞ্চল ও আশেপাশের বহু গ্রাম জলে ভেসে যেতে পারে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, দিন ১৫ আগের কোটালের সময় বাড় অমৃতবেরিয়ার বেলতলা এলাকায় নদীর জলে তলিয়ে গিয়েছে দীর্ঘ পাকা সড়কটি। পরিস্থিতি গম্ভীর হওয়ায় প্রশাসনের তরফে দ্রুত কাঁচা মাটি এনে বাঁধ দেওয়া হয়। এর জেরে তখনকার মতো পরিস্থিতি সামাল দেওয়া গেলেও এবারের ভরা কোটালে পরিস্থিতি আবারও খারাপ হয়ে গিয়েছে।

পরিস্থিতি দেখে নিন নিজের চোখেই, কি বলছেন স্থানীয়রা দেখুন 


সোমবার সকালে এলাকার বাসিন্দারা লক্ষ করেন, নতুন বাঁধের অধিকাংশতেই আবার ফাটল দেখা দিয়েছে। অমাবস্যার জেরে আগামী কয়েকটাদিন ভরা জোয়ারে এই বাঁধ আদৌ নদীর জল ধরে রাখতে পারবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে।



তাই এলাকাবাসীর তরফ থেকে মহিষাদল ব্লক সহ সমস্ত প্রশাসনের সঙ্গেই যোগাযোগ করা হয়েছে। ভেঙে পড়া অংশটি দ্রুত মেরামত না হলে দীপাবলি ও ভাইফোঁটার আনন্দের মাঝেই যে কোনও সময় বন্যায় ডুবতে পারে বিস্তীর্ণ এলাকাটি।

No comments