Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

প্রয়াত বর্ষীয়ান বাম নেতা গুরুদাস দাসগুপ্ত, অভিভাবক হারালাম বলছেন বাম নেতৃত্বরা !

নিউজবাংলা ডেস্ক : দীর্ঘদিনের লড়াকু বাম নেতা গুরুদাস দাসগুপ্ত প্রয়াত হয়েছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। বৃহস্পতিবার ভোরের দিকে কলকাতার একটি বেসরকারী হাসপাতালে মৃত্যু হয়েছে তাঁর। বার্ধক্য জনিত একাধিক রোগে মৃত্যু হয়েছে তাঁর,…


নিউজবাংলা ডেস্ক : দীর্ঘদিনের লড়াকু বাম নেতা গুরুদাস দাসগুপ্ত প্রয়াত হয়েছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। বৃহস্পতিবার ভোরের দিকে কলকাতার একটি বেসরকারী হাসপাতালে মৃত্যু হয়েছে তাঁর। বার্ধক্য জনিত একাধিক রোগে মৃত্যু হয়েছে তাঁর, এমনটাই জানিয়েছেন মৃতের পরিজনেরা। পরে দেহটি চেতলায় নিজের বাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে।




তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বামপন্থী নেতাকর্মী মহলে। ১৯৩৬ সালের ৩ নভেম্বর জন্ম গ্রহণ করেন তিনি। পরিবারে রয়েছে তাঁর স্ত্রী ও একটি মেয়ে। তিনি ৫ বারের সাংসদ ছিলেন। পাশাপাশি তিনি ২জি স্পেকট্রাম কেলেঙ্কারির তদন্তের দায়িত্বে থাকা যৌথ সংসদীয় কমিটির সদস্যও ছিলেন।


এরই পাশাপাশি বাম শ্রমিক আন্দোলনের অন্যতম পথপ্রদর্শক হিসেবেও তাঁর নাম রয়েছে। গত কয়েক বছর বার্ধক্যজনিত কারনে তিনি নানাবিধ শারীরিক সমস্যায় ভুগছিলেন। মাঝে তিনি একবার সেরিব্রালে আক্রান্ত হয়েছিলেন।




বর্তমানে তাঁর কিডনি, হার্ট সমস্যা চলছিল। তাঁর পরিবার সূত্রে খবর, গতকাল রাতের দিকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। এবং ভোরের দিকে নিউটাউনের একটি বেসরকারী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ বাম নেতৃত্বরা।






সংবাদমাধ্যমে এই ঘটনায় মন্তব্য করতে গিয়ে মহঃ সেলিম জানিয়েছেন, গুরুদাস দাসগুপ্ত একজন বাম আন্দোলনের পথ প্রদর্শক। শ্রমিক আন্দোলনে তাঁর ভূমিকা অপরিসীম। তাঁর মৃত্যুতে অপূরনীয় ক্ষতি হল। মৃতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।


No comments