Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

"নাসা থেকে ভাষা সব জায়গাতেই বাংলার ছেলেমেয়েরা, হিংসে করে লাভ নেই"- মমতা



শ্রেষ্ঠা রায়, নিউজ বাংলা : বৃহস্পতিবার নবান্নে বিশ্ববাংলা শারদ সম্মান অনুষ্ঠানে হাজির হয়ে বাংলাকে বিশ্বের দরবারে সেরার সেরা বলে দাবী করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায় স্পষ্ট বাংলা ইজ দ্য টপ অব দ্য টপ।



মুখ্যমন্ত্রীর কথায়," বাংলায় নাকি বিজ্ঞানী হয় না। আমাদের বাংলা কিন্তু এরকম নয়। নাসা থেকে ভাষা, বাংলা ইজ দ্য টপ অব দ্য টপ। যত বিজ্ঞানী বার করুন। অ্যাপল, আইআইটি, টুইটার, নাসাই বলুন বা ভাষাই বলুন সব জায়গায় বাংলার ছেলেমেয়েরা।



 সেটা দেখে হিংসে করলে হবে না। বাংলা অস্তিত্বের ঠিকানা। আগামী দিনে দেখতে চাই, আমাদের ছেলেমেয়েরা সারা বিশ্বে সবটাই জয় করবে।''  



উল্লেখ করতে ভোলেননি সদ্য নোবেল প্রাপ্ত অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের কথাও। পাশাপাশি তিনি তীব্র বিরোধিতা করেছেন দিলীপ ঘোষের নোবেলজয়ীকে নিয়ে বলা মন্তব্যেরও।

অভিজিৎ বাবুর মা মারাঠি হওয়ায় তাঁকে 'আধা বাঙালি' বলেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর প্রত্তুতরেই মুখ্যমন্ত্রী বলেন,''খারাপ লাগছিল, আমাকে যদি কেউ প্রশ্ন করেন, আপনি আধা বাঙালি না আধা মারোয়াড়ি। এই কথাটা কি ঠিক? 




মায়ের কোনও জাত হয় না, বর্ণ হয় না। মা আধাআধি হয় না, মা পুরো হয়। মায়ের আঁচলের মর্যাদা তাঁরাই বোঝে, যাঁরা মাকে ভালোবাসে।'' তাই কিছুটা একই ঢিলে দুই পাখি মারার মতোই বাংলাকে উঁচু স্থানে বসানোর সাথেই দিলীপ ও অমিত শাহের নাম করেই বিজেপিকে বেশ কটাক্ষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।




No comments