Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

শর্ট টাইম মেমোরি লস, এ যেন "গজনী" সিনেমার আমির খানের গল্প !



নিউজবাংলা ডেস্ক : মনে পড়ে আমির খানের জনপ্রিয় বলিউড মুভি "গজনী"র কথা। যেখানে কিছু সময় অন্তর অন্তর সব কিছুই ভুলে যান আমির খান। যার জেরে একের পর এক ঘটনায় জড়িয়ে পড়েন তিনি। আর ঠিক তেমনই এক বিরল রোগে আক্রান্ত হওয়ার জেরে চূড়ান্ত বিপত্তির মুখে পড়লেন বিহারের গোপালগঞ্জ জেলার যাদবপুর থানা এলাকার বাগাহাঁ গ্রামের বাসিন্দা সাদ্দেক শর্মা।



সিনেমার মতোই এখানেও শেষটা মিটল বেশ ভালো ভাবেই। দীর্ঘ প্রায় ৪ বছর পর পূর্ব মেদিনীপুরের কাঁথি থেকে বাড়িতে ফিরলেন সাদ্দেক। তবে ক্লাইমেক্স ছাড়া তো গল্পের শেষ হয় না। এখানেও এক অসাধারণ ঘটনার সাক্ষী থাকল উপস্থিত পুলিশ সহ অন্যান্যরা। দীর্ঘদিন স্বামীকে না পেয়ে আচার মেনে বৈধব্য ধারণ করেছিলেন সাদ্দেক-এর স্ত্রী। এবার স্বামীকে ফিরে পেয়ে থানাতেই শাঁখা সিঁদুর পরে পুনরায় সধবা হয়েই বাড়ি ফিরলেন ওই গৃহবধূ।

আসলে কি ঘটেছিল?
পুলিশ সূত্রে জানা গেছে, সাদ্দেক শর্মা বিরল রোগের শিকার হওয়ার জেরে মাসে দু-তিনবার স্মৃতিশক্তি পুরোপুরি হারিয়ে ফেলেন। তবে ২৪ ঘন্টা বাদে আবার আস্তে আস্তে সব মনে পড়ে যায়। এভাবেই একদিন বাড়ি থেকে কাজে বেরিয়ে স্মৃতিভ্রংশ হয় সাদ্দেক-এর। তিনি ভুল করে একটি ট্রেনে চড়ে বসেন। ব্যাস এরপর ঘুরতে ঘুরতে তিনি চলে আসেন পূর্ব মেদিনীপুরের কাঁথিতে।



মাঝে মধ্যেই নিজের পরিবারের কথা, বাড়ির কথা মনে পড়লেও কিভাবে ফিরে যাওয়া যাবে তা জানেন না সাদ্দেক। অগত্যা পথে ভিক্ষে করে, এখানে সেখানে খাওয়ার চেয়েই দিন কাটাতেন তিনি। রাতে রাস্তার কোনও একটা কোনে জায়গা করে নিতেন। এভাবেই কেটে গিয়েছে বেশ কয়েকটা বছর।




মঙ্গলবারও একই ভাবে কাঁথির এক যুবকের কাছে কিছু খেয়ে চেয়ে টাকার আবদার করেন সাদ্দেক। সেই সময় তিনি এক্কেবারে সুস্থ মেজাজেই ছিলেন। ওই যুবকের সঙ্গে কথায় কথায় নিজের নাম, ঠিকানা সবটাই জানান তিনি। পথ হারিয়ে কাঁথিতে এলেও বাড়ি ফিরবেন কিভাবে তা মনে করতে পারেননি তিনি।

এরপরেই ওই যুবক সাদ্দেককে উদ্ধার করে কাঁথি থানায় নিয়ে যান। সবটা শুনে কাঁথি থানার পুলিশ ও জেলা পুলিশের উদ্যোগে সাদ্দেক-এর বাড়িতে যোগাযোগ করা সম্ভব হয়। মঙ্গলবার রাতে পরিবারের লোকেরা বিহার থেকে কাঁথি থানায় এসে সাদ্দেককে উদ্ধার করে বাড়িতে ফিরিয়ে নিয়ে গিয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।


No comments