Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

একের পর এক বিজেপি শাসিত রাজ্যে NRC চালুর ঘোষণা, এবার হুঁশিয়ারি দিলেন যোগী আদিত্যনাথও !



নিউজবাংলা ডেস্ক : অসমে NRC-র ধাক্কা এখনও পুরোপুরি কাটিয়ে উঠতে পারেনি সে রাজ্যের সরকার। সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে তৈরি নয়া NRC তালিকা থেকে ১৯ লক্ষ মানুষের নাম বাদ গিয়েছে, যার মধ্যে ১২ লক্ষই আবার হিন্দু বাঙালী।



এই তালিকা নিয়ে যখন অসমের শাসক দলের নেতা মন্ত্রীরাই প্রকাশ্যে ক্ষোভ ব্যক্ত করছেন ঠিক সেই সময়ই একের পর এক বিজেপি শাসিত রাজ্যে NRC চালু নিয়ে প্রকাশ্যে বিবৃতি জারি করছেন সেই সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীরা।

গতকালই NRC চালু করার বিষয়ে চিন্তাভাবনার কথা জানিয়েছিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। তিনি জানিয়েছিলেন, শীঘ্রই এই বিষয়ে পরিকল্পনা নেওয়া হবে। তবে কি সেই পরিকল্পনা তা পরিষ্কার করে বলেননি তিনি।



এবার অসমের দেখানো পথে উত্তরপ্রদেশেও NRC অর্থাৎ জাতীয় নাগরিকপঞ্জি তৈরি করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। জাতীয় সুরক্ষার জন্য দেশের প্রতিটি রাজ্যে NRC প্রয়োজন বলে দাবী জানিয়েছেন তিনি।

অসমের পদক্ষেপকে সাহসী বলে তাঁর মন্তব্য, অবৈধ অনুপ্রবেশকারীরা দেশের পক্ষে একটা বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এই অনুপ্রবেশকারীদের জন্যই দেশের গরীব মানুষদের অধিকার খর্ব হচ্ছে বলে তাঁর দাবী।




এই পরিস্থিতি থেকে দেশকে বাঁচাতে প্রয়োজনে উত্তরপ্রদেশেও NRC নিয়ে চিন্তাভাবনা করছেন বলে যোগী আদিত্যনাথ জানিয়েছেন। তবে কবে থেকে তিনি এমন ব্যবস্থা নেবেন তা পরিষ্কার নয়। 




No comments