Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ডাইনী সন্দেহে মহিলাকে নৃশংসভাবে কুপিয়ে খুনের অভিযোগ পশ্চিম মেদিনীপুরে !

পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : ফের ডাইনি সন্দেহে কুপিয়ে খুনের ঘটনার অভিযোগ উঠেহে পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতা থানার তাঁতিচুয়া গ্রামে। মৃত মহিলার নাম সরলা মান্ডি (৬০)। প্রতিবেশী একটি ছেলের সাপের কামড়ে মৃত্যুর ঘটনার জেরে ওই মহিল…



পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : ফের ডাইনি সন্দেহে কুপিয়ে খুনের ঘটনার অভিযোগ উঠেহে পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতা থানার তাঁতিচুয়া গ্রামে। মৃত মহিলার নাম সরলা মান্ডি (৬০)। প্রতিবেশী একটি ছেলের সাপের কামড়ে মৃত্যুর ঘটনার জেরে ওই মহিলাকে ডাইনী বলে চিহ্নিত করে এক গুনিন।




শুক্রবার রাতে মহিলাকে বাড়িতে একা পেয়ে তাঁর ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় অভিযুক্তরা। তাঁরা মহিলাকে মারধরের পাশাপাশি তাঁকে কুপিয়ে খুন করে। শনিবার সকালে বাড়ি থেকে বৃদ্ধার রক্তাক্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় জড়িত সন্দেহে স্বপন মান্ডি নামের প্রতিবেশী এক ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে গড়বেতা থানার পুলিশ।

মৃতের ছেলে কালিপদ মান্ডির অভিযোগ, গত প্রায় ১ বছর আগে স্বপন মান্ডির ছেলের সাপের কামড়ে মৃত্যু হয় এরপর গুনিন বাজি করে তাঁর বৃদ্ধা মাকে ডাইনি বলে দোষী সাব্যস্ত করে ওই গুনিন।



তবে বিষয়টিকে মিটিয়ে দেওয়ার জন্য এলাকার মোড়লরা বেশ কয়েকবার সালিশি সভায় বসেন। তারপরেও অভিযুক্ত স্বপন মান্ডি ও তার পরিবারের মনে রাগ চাপা ছিল। গতরাতে তাঁর মা’কে বাড়িতে একা পেয়ে স্বপন মান্ডি ও তার পরিবারের লোকেরাই নৃশংস ভাবে কুপিয়ে খুন করেছে বলে দাবী কালিপদবাবুর।



এই বিষয়ে চন্দ্রকোনা রোড বিজ্ঞান কেন্দ্রের সম্পাদক কানাইলাল সিং জানান, গতকাল তাঁতিচুয়া গ্রামে যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত নিন্দনীয় তাঁরা ইতিমধ্যেই ওখানে সচেতনতামূলক একটি ক্যাম্প করার উদ্যোগ নেবেন প্রশাসনকে সঙ্গে নিয়ে




বেতা তিন নম্বর ব্লকের বিডিও অভিজিৎ চৌধুরী জানান, এই ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক  এখনো বেশ কিছু এলাকায় সচেতনতার অভাব রয়েছে বলে দাবী তাঁর। ইতিমধ্যেই জেলা শাসকের সুপারিশে বিভিন্ন এলাকায স্কুলগুলিতে একটি করে পাঠাগারের ব্যবস্থা করা হয়েছে

এর ফলে পড়াশোনার পাশাপাশি বিজ্ঞানমূলক সচেতনতাবোধ যাতে সাধারণ মানুষের মধ্যে ফুটে ওঠে তাঁর প্রচেষ্টা শুরু হয়েছে। এছাড়াও ওই এলাকায় ক্যাম্পের মাধ্যমে এলাকার মানুষকে বিজ্ঞানমুখী বিষয়ে সচেতন করে তোলার চেষ্টা চলছে বলেও জানিয়েছেন তিনি।


No comments