Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি নিয়ে ধোঁয়াশা অব্যাহত, রাজ্য কমিটির বৈঠক শেষে কড়া হুঁশিয়ারি দিল UUPTWA !



নিউজবাংলা ডেস্ক, কলকাতা : মাত্র কয়েকদিন আগেই প্রাথমিক শিক্ষকদের যোগ্যতার ভিত্তিতে বেতনের দাবীতে একটানা অনশন করে রাজ্য সরকারকে ব্যাপক চাপে ফেলে দিয়েছিল প্রাথমিক শিক্ষকদের অরাজনৈতিক সংগঠন উস্থি ইউনাইটেড প্রাইমারী টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশান (UUPTWA)।



এই অনশনের জেরে উস্থির রাজ্য সম্পাদিকা পৃথা বিশ্বাস সহ একাধিক নেতানেত্রীর প্রাণসংশয় দেখা দিয়েছিল। যার জেরে রাজ্য সরকার বাধ্য হয়েই তড়িঘড়ি প্রাথমিক শিক্ষকদের বেতন বাড়াতে বাধ্য হয়। শুধু মৌখিক ঘোষণা নয়, এক্কেবারে সরকারী বিজ্ঞপ্তি আদায় করে তবেই অনশন প্রত্যাহার করেন উস্থিয়ানরা।


কিন্তু বেতন বৃদ্ধি নিয়ে রাজ্য সরকারের যে নোটিশ তা ঘিরে ক্রমেই প্রকাশ্যে আসে একাধিক জটিলতা। কারন, এক্ষেত্রে সদ্য নিযুক্ত প্রাথমিক শিক্ষকরা উপকৃত হলেও এই বেতন বৃদ্ধির কোনও সুফল পাবেন না সিনিয়র প্রাথমিক শিক্ষকরা।



যদিও এনসিটিই'র নির্দেশ মেনে এ রাজ্যে কর্মরত সমস্ত শিক্ষক শিক্ষিকাকেই বাধ্যতামূলক ভাবে উচ্চমাধ্যমিকে ৫০% নম্বর সহ পাশ করতে হয়েছে এবং সেই সঙ্গে ডিএলএড-এও পাশ করতে হয়েছে। এই নিয়মের আওতা থেকে বাদ যাননি কেউই। তাহলে বেতন বৃদ্ধির সুফল কেন পাবেন না সমস্ত শিক্ষক শিক্ষিকারা।

এই প্রশ্ন ঘিরেই এখন চূড়ান্ত আলোড়ন পড়ে গিয়েছে প্রাথমিক শিক্ষক মহলে। পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে রবিবার কলকাতায় জরুরী বৈঠকে বসেন উস্থির রাজ্য কমিটির নেতৃত্বরা। যেখানে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উস্থির নেতৃত্বরা।




এই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল অর্থাৎ সোমবার একটি প্রতিনিধি দল রাজ্যের জয়েন্ট সেক্রেটারি, প্রিন্সিপাল সেক্রেটারি, প্রয়োজনে শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। সেখানে তাঁরা প্রাথমিক শিক্ষকদের যে G.O প্রকাশিত হয়েছে সে ব্যাপারে ডিটেলস ক্লারিফিকেশন চাইবেন।

আগামী মঙ্গলবারের মধ্যে ফিটমেণ্ট ফ্যাক্টর সম্পর্কে কোন আশ্বাস না পেলে কলকাতায় সাংবাদিক সম্মেলনে যাবেন উস্থিয়ানরা। সেখানেই নিজেদের দাবী আদায়ে পুনরায় বৃহত্তর জমায়েত ও বিক্ষোভের বিষয়ে সিদ্ধান্ত জানাবেন। 

এরপর যা কিছু ঘটবে তার জন্য রাজ্য সরকারই দায়ী থাকবে বলে জানিয়েছেন তাঁরা। বারেবারে প্রাথমিক শিক্ষকদের ওপর বঞ্চনা আর কিছুতেই মানবেন না বলে কড়া হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। 





1 comment

  1. This subjects are very important ofprimary Teachers in this seatuation

    ReplyDelete