Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

PTTI ইস্যুতে মুখ্যমন্ত্রীর বাড়ি অভিমুখে রওনা দিতেই রুখে দাঁড়াল পুলিশ, হাজরা থেকে গ্রেফতার WBPTTA এর নেতৃত্বরা !



নিউজবাংলা ডেস্ক, কলকাতা : রাজ্য জুড়ে বঞ্চিত বেশ কয়েক হাজার পিটিটিআই পড়ুয়াদের ভবিষ্যৎ কি হবে তা নিয়ে রাজ্য সরকার এখনও নিজেদের অবস্থান স্পষ্ট করতে পারেনি। 


বারেবারে কথা দিয়েও তা রাখতে ব্যর্থ শিক্ষামন্ত্রী থেকে শুরু করে মুখ্যমন্ত্রী। এমনই অভিযোগে সরব হয়েছে ওয়েষ্টবেঙ্গল প্রাইমারী ট্রেন্ড টিচার্স অ্যাসোসিয়েশান (WBPTTA)।




 পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী বঞ্চিত পিটিটিআইদের দ্রুত নিয়োগের দাবীতে রবিবার বেলা ১১টা নাগাদ দিদিকে বলোর পাশাপাশি দিদি'র বাড়ি অভিযানে সামিল হয়েছিলেন সংগঠনের সদস্যরা। কিন্তু হাজরা মোড় থেকে মিছিল শুরু করে তা কালীঘাটের দিকে এগোতেই ছুটে আসে কলকাতা পুলিশের বাহিনী।



তাঁরা মিছিলকে কোনও মূল্যেই মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে যেতে দিতে চাননি। যদিও আন্দোলনকারীরা নাছোড় ছিলেন তাঁদের কর্মসূচীকে সফল করার জন্য। বিশেষতঃ মুখ্যমন্ত্রী নিজেই যেখানে কথা দিয়েছিলেন রাজ্যের বঞ্চিত সমস্ত পিটিটিআই পড়ুয়াদের জন্য দ্রুত ব্যবস্থা নেবেন। তারপরেও সেই প্রতিশ্রুতি কেন পূরণ হল না তা জানতেই আজকের অভিযান।




এই বিষয়ে মুখ্যমন্ত্রী যতক্ষণ পর্যন্ত না নিজেদের অবস্থান স্পষ্ট করবেন এবং বঞ্চিত পিটিটিআইদের কাজের বন্দোবস্ত করবেন ততক্ষণ পর্যন্ত এই লড়াই আন্দোলন চালিয়ে যাওয়া হবে বলে দাবী করেন WBPTTA-এর রাজ্য সম্পাদক পিন্টু পাড়ুই।

তাঁদের অনড় অবস্থান ভাঙতে অবশেষে সংগটনের নেতাকর্মীদের জোর করে হাজরা মোড় থেকে আটক করে পুলিশ। ৫ মহিলা সহ মোট ১২ জনকে জোর করে পুলিশের গাড়িতে তুলে লালবাজারে নিয়ে যাওয়া হয়। সংগঠনের নেতাদের বক্তব্য, যতই পুলিশ তাঁদের গ্রেপ্তার করুক না কেন, নিজেদের দাবি থেকে তাঁরা একটুও সরছেন না



এদিনের মিছিল থেকেই WBPTTA-এর নেতৃত্বদের ঘোষণা, আগামী ২৩শে সেপ্টেম্বর এই একই ইস্যুতে নবান্ন অভিযানে সামিল হবেন তাঁরা। সেদিন সেন্ট্রাল এভিনিউতে জমায়েত করে মিছিল এগিয়ে যাবে নবান্নের দিকে। পাশাপাশি এই ইস্যুতে প্রয়োজনে পুজোর আগেই আমরন অনশনে বসার পথেও যাওয়ার ইঙ্গিত দিলেন WBPTTA নেতৃত্বরা। 





No comments