Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

আগাম নোটিশ ছাড়াই মেদিনীপুরে বাজেয়াপ্ত হচ্ছে নম্বর বিহীন টোটো !



পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : পশ্চিম মেদিনীপুর শহর জুড়ে প্রশাসন অনুমোদিত টোটো'র সংখ্যা যেখানে প্রায় ১৬০০, সেখানে চলছে প্রায় ৪ হাজারের মতো টোটো গাড়ি। এই বিপুল পরিমান অনুমোদনহীন টোটো ধরতে এবার প্রশাসনিক ভাবে অভিযান শুরু করল পরিবহন দফতর ও ট্রাফিক পুলিশ।



ইতিমধ্যে পরিবহন মন্ত্রীর নিজের শহর কাঁথিতেও একই ভাবে নম্বর বিহীন টোটো চলাচলে কড়া নিষেধাজ্ঞা জারী হয়েছে। এমনকি টোটো বিক্রীর ওপরেও নিষেধাজ্ঞার নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন।

এবার কাঁথির দেখানো পথেই নম্বর বিহীন টোটো চালকদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিল পশ্চিম মেদিনীপুর জেলার প্রশাসন। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত শহরের বিভিন্ন জায়গায় যৌথ ভাবে অভিযান চালায় পরিবহন দপ্তর ও পুলিশের বিশেষ দল। তবে এর আগে আগাম কোনও নোটিশ দেওয়া হয়নি বলে টোটো চালকদের অভিযোগ।



এদিন কালেক্টরেট চত্ত্বর থেকে প্রায় ২৫টি বেআইনি নম্বর বিহীন টোটো বাজেয়াপ্ত করা হয়েছেআগামী দিনে এই অভিযান ধারবাহিক ভাবে চলবে বলে পরিবহন দপ্তর সূত্রে জানা গেছে|

অন্যদিকে টোটো চালকদের বক্তব্য, অধিকাংশই বেকারত্বের জ্বালা মেটাতে চড়া সুদে টাকা নিয়ে টোটো চালানো শুরু করেছে। পরিবহন দপ্তর ও পৌরসভার অনুমোদনের জন্য আবেদন করেছে তারা তবে সেই অনুমোদন দেওয়া হয়নি।




যদি এইভাবে টোটো বাজেয়াপ্ত করে, তাহলে বেকার যুবকরা কি করবে, কোথায় যাবে সেই প্রশ্নও তুলেছে তারা। তবে পশ্চিম মেদিনীপুরের পরিবহন আধিকারিক বিশ্বজিৎ রায় সাফ জানিয়ে দিয়েছেনন, শহরে কোনোরকম বেআইনি নম্বর বিহীন অবৈধ টোটো চলতে দেওয়া যাবে না।




No comments