Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

হুড়মুড়িয়ে বাড়ছে দাম, পুজোর আগেই সেঞ্চুরি ছুঁতে পারে পেঁয়াজ !

নিউজবাংলা ডেস্ক : ক্রমেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেঁয়াজের দাম। মাত্র এক সপ্তাহের ব্যবধানেই পেঁয়াজের দাম প্রায় দ্বিগুন বেড়ে হয়েছে কেজি প্রতি ৬০টাকা। কলকাতা বা দিল্লীতে এই দাম কোথাও কোথাও ৮০টাকা কেজিতে বিকোচ্ছে। এখন বাজারের যা গতি তাতে…



নিউজবাংলা ডেস্ক : ক্রমেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেঁয়াজের দাম। মাত্র এক সপ্তাহের ব্যবধানেই পেঁয়াজের দাম প্রায় দ্বিগুন বেড়ে হয়েছে কেজি প্রতি ৬০টাকা। কলকাতা বা দিল্লীতে এই দাম কোথাও কোথাও ৮০টাকা কেজিতে বিকোচ্ছে। এখন বাজারের যা গতি তাতে আগামী সপ্তাহের মধ্যে পেঁয়াজের দাম কেজি প্রতি ১০০টাকা হলে অবাক হওয়ার মতো কিছুই নাই।



তবে সব থেকে মজার বিষয় হল এখনও পর্যন্ত পেঁয়াজের দাম বৃদ্ধি নিয়ে কোথাও কোনও সাড়াশব্দ পাওয়া যাচ্ছে না। সমস্ত রাজনৈতিক দল বা স্বেচ্ছাসেবী সংগঠনগুলিও এই বিষয়ে এখনও কোনও রা কাড়ছেন না। আসলে সময়টা অনেক বদলেছে।




তবে পেঁয়াজের এই মূল্যবৃদ্ধিতে মধ্যবিত্ত বা নিম্নবিত্তদের মধ্যে এখনই হাহাকার শুরু হয়ে গিয়েছে। শুধু পেঁয়াজ নয়, সাধারণ সমস্ত সব্জির দামই এখন আকাশছোঁয়া হয়ে উঠেছে। পটল, ভেন্ডি, টমেটো, চিচিংগা, বেগুন, বাঁধাকপি, শসা সবই এখন ধরাছোঁয়ার বাইরে চলে যাচ্ছে।

আদা বা রসুন তো সেই কবে থেকে ২০০টাকা কেজি দর পেরিয়ে গিয়েছে। তা নিয়েও কারও মুখে সাড়া শব্দ নেই। যদিও এখন বাজারে আসা নতুন আদার দাম কেজি প্রতি ১৫০টাকার আশেপাশে ঘুরছে।



দিল্লীতে এখন আওয়াজ উঠেছে, আপেলের থেকে পেঁয়াজের দর বেশী বলে। দিল্লীর বাজারে যেখানে আপেলের দর কেজি প্রতি ৪০টাকা থেকে ৫০টাকা সেখানে পেঁয়াজ ৮০টাকা হলে কথা তো উঠবেই।




ইতিমধ্যে দিল্লীর মুখ্যমন্ত্রী কেজরিওয়াল ঘোষণা করেছেন, দিল্লি সরকার কম দামে পেঁয়াজ বিক্রি করবে৷ কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর বলেছেন, ‘খুব তাড়াতাড়ি পেঁয়াজের দাম কমে যাবে৷তবে সাধারণ বাজারে পেঁয়াজের দাম শীঘ্রই যে সেঞ্চুরি ছাড়াতে চলেছে সে বিষয়ে অনেকটাই নিশ্চিত ব্যবসায়ীরাও।





No comments