Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

হলদিয়া পেট্রোকেমে অগ্নিকান্ডে আহতদের পাশে থাকার আশ্বাস দিলেন মন্ত্রী শুভেন্দু !



ভীষ্মদেব দাশ, নিউজবাংলা ডেস্ক : শুক্রবার বেলার দিকে হলদিয়া পেট্রোকেমিক্যালস কারখানায় ন্যাপথা ইউনিটের বয়লারের কম্প্রেসারের কাছে মেরামতির কাজ চলা কালীন মারাত্মক অগ্নিকান্ডে ঝলসে গিয়েছেন প্রায় ১৩ জন কর্মী। আহতদের উদ্ধার করে দ্রুত কলকাতায় চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।


এই ঘটনার খবর পেয়েই সন্ধ্যে নাগাদ সমস্ত কাজকর্ম ফেলে আহতদের দেখতে কলকাতায় ছুটে গিয়েছেন হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান তথা পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী। প্রত্যেক আহত কর্মীদের কাছে গিয়ে তাঁদের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন।



এদিন তিনি কসবার রিভাইভাল নার্সিংহোম কর্তৃপক্ষের সঙ্গেও একপ্রস্থ আলোচনা সারেন। এই বেসরকারী হাসপাতালেই হলদিয়া পেট্রোকেমিক্যালস-এর আহত শ্রমিকরা ভর্তি রয়েছেন। আহতদের বর্তমান পরিস্থিতি কি সে বিষয়ে খোঁজখবর নেন চিকিৎসকদের কাছ থেকে।

আরও পড়ুন - হলদিয়া পেট্রোকেমের কম্প্রেসারে মেরামতি চলাকালীন ভয়াবহ অগ্নিকান্ড, জখম একাধিক !

তিনি একদিকে শ্রমিকদের যেমন আশ্বস্ত করেছেন পাশে থাকার জন্য, ঠিক তেমনই চিকিৎসক ও বেসরকারী হাসপাতাল কর্তৃপক্ষকেও জানিয়ে দিয়েছেন চিকিৎসায় যেন কোনও রকম ঘাটতি না থাকে। তিনি আহত কর্মীদের সবরকম ভাবে সহযোগিতার আশ্বাসও দিয়েছেন।



তবে আসন্ন দুর্গাপুজোর আগেই হলদিয়া পেট্রোকেমের একঝাঁক কর্মীর পরিবারে এখন নেমে এসেছে আতঙ্কের ছায়া। সংস্থা সূত্রে খবর, বয়লারের কম্প্রেসারের কাছের যে জায়গায় মেরামতির কাজ চলছিল সেই জায়গাটি অত্যন্ত বিপজ্জনক। তাই এই জায়গার মেরামতির কাজকে "Hot Job" হিসেবে উল্লেখ করা হয়।



যেখানে কাজ চলা কালীন যে কোনও সময় আগুন ছিটকে আসতে পারে। তারপরেও কর্মরত ১৩ কর্মীর সুরক্ষায় কি কি ব্যবস্থা নেওয়া হয়েছিল তা জানতে চায় আহত কর্মীদের পরিবারগুলি। এক্ষেত্রে কারখানা কর্তৃপক্ষের তরফে কোনও বিবৃতি সামনে আসেনি।




কারখানার শ্রমিক নেতা তথা হলদিয়া পুরসভার ১০নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলার নারায়ন চন্দ্র প্রামাণিক জানিয়েছেন, কি ভাবে দুর্ঘটনা তা কারখানা কর্তৃপক্ষ খতিয়ে দেখবে। এই মুহূর্তে আহতদের চিকিৎসার বিষয়টিকেই বেশী গুরুত্ব দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি। 

একঝলকে আহতদের নামের তালিকা-
  1. নারায়ণ মাজী
  2. সেক দাউদ আলি
  3. দীপক সামন্ত
  4. প্রদীপ ভৌমিক
  5. রণজিৎ মন্ডল
  6. বুদ্ধদেব করন
  7. পুলকানন্দ মাইতি
  8. সৌগত সামন্ত
  9. অসিত বরণ আড়ি
  10. পারিজাত ভট্টাচার্য
  11. সুশান্ত জানা
  12. সুরেশ কুমার
  13. সৌরভ পন্ডা 

No comments