Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

পুবালি হাওয়ার জেরে দিঘার সমূদ্রে দেখা মিলল বিপুল ইলিশের !

নিউজবাংলা ডেস্ক :  প্রকৃতির খামখেয়ালিপনার জেরে এবার দিঘার সমূদ্রে পর্যাপ্ত ইলিশের দেখা মিলছিল না কিছুতেই। যার জেরে বাজরের ইলিশের দাম বেশ চড়া রয়েছে।



তারই মাঝে খুশীর খবর এল বৃহস্পতিবার। এদিন দিঘা মোহনার পাইকারী বাজারে ব্যাপক হারে ই…


নিউজবাংলা ডেস্ক :  প্রকৃতির খামখেয়ালিপনার জেরে এবার দিঘার সমূদ্রে পর্যাপ্ত ইলিশের দেখা মিলছিল না কিছুতেই। যার জেরে বাজরের ইলিশের দাম বেশ চড়া রয়েছে।



তারই মাঝে খুশীর খবর এল বৃহস্পতিবার। এদিন দিঘা মোহনার পাইকারী বাজারে ব্যাপক হারে ইলিশ এসেছে বলে মৎস্যজীবিদের সূত্রে জানা গেছে

বৃহস্পতিবার সকালে দিঘা মোহনার পািকারী বাজারে প্রায় ১৫  থেকে ২০ টন ইলিশ উঠেছে বলে জানা গেছে। আজ সন্ধ্যার দিকে আরও ইলিশ আসতে পারে বলে মৎস্যজীবি থেকে অ্যসেশিয়ানের কর্তদের ধারনা।



এদিন দিঘা মোহনায় বিক্রি হওয়া ইলিশের ওজন ৪০০ গ্রাম থেকে ১২০০ গ্রাম পর্ষন্ত রয়েছে। মৎস্যজীবিরা জানিয়েছেন, আজ ৪০০ থেকে ৭০০ গ্রামের ইলিশগুলির পাইকারী দর ছিল কেজি প্রতি ৬০০ থেকে ৭০০ টাকা।

এবং ৭০০ গ্রাম ও তার বেশী ওজনের ইলিশগুলি কেজি প্রতি  ৮০০ থেকে ১০০০ টাকায় বিক্রি হচ্ছে। দিঘা ফিসারম্যান এণ্ড ফিস ট্রেডার্স অ্যাসোসিয়েশানের সম্পাদক শ্যামসুন্দর দাস বলেন,  এই মুহুর্তে প্রায় চার শতাধিক ট্রলার সমুদ্রে মাছ ধরছে।




কয়েক দিন ধরে পূর্বালি হাওয়া  ও ঝিরঝিরে বৃষ্টির কারণে মৎস্যজীবিদের জালে অন্যদিনের তুলনায় বেশী ইলওশ ধরা পড়েছে। এই মুহুর্তে ধরা পড়া ইলিশগুলির আকার বেশ বড় বলে জানিয়েছেন তিনি।

তবে দিঘায় ইলিশ উঠতে শুরু করলেও বাজারে কিন্তু ইলিশের দাম বেশ চড়া। তবে এভাবে ইলিশের যোগান বাড়তে থাকলে দাম কিছুটা নামতে পারে বলে মৎস্যজীবিরা জানিয়েছেন।

No comments