Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

নতুন ট্রাফিক আইন চালু করেও ৯০% জরিমানা কমাল গুজরাট, বাংলায় চালু করতে অরাজি মুখ্যমন্ত্রী !



নিউজবাংলা ডেস্ক : সম্প্রতি কেন্দ্র সরকার যে নতুন ট্রাফিক আইন চালু করেছে তার বিরুদ্ধে ইতিমধ্যে ক্ষোভ তৈরি হয়েছে দেশজুড়ে। কোথাও ট্রাক চালককে ১ লক্ষ জরিমানা করা হচ্ছে, আবার কোথাও বাইক আরোহীর জরিমানা ১৫ থেকে ২০ হাজার।



ট্রাফিক নিয়ম লাগু করার নামে এধরণের আকাশছোঁয়া জরিমানা দিয়ে পরিস্থিতি কতটা নিয়ন্ত্রণে আনা যাবে তা পরিষ্কার নয়, উল্টে মানুষকে 'অযৌক্তিক-অকারণ হেনস্থা' করা হচ্ছে বলেই মনে করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলার মুখ্যমন্ত্রীর দাবী যে অযৌক্তিক নয় তা ইতিমধ্যে বুঝিয়ে দিয়েছে খোদ গুজরাট সরকারই। তাঁরা কেন্দ্রের তৈরি নতুন ট্রাফিক আইন লাগু করার পর রাজ্য জুড়ে ব্যাপক ক্ষোভ তৈরি হয় সাধারণ মানুষের মধ্যে। তাই বাধ্য হয়েই তাঁরা নতুন ট্রাফিক আইন চালু করেও জরিমানার পরিমান ৯০% কমিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছে।



মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দিয়েছেন, এই ধরণের জনবিরোধী আইন কোনও ভাবেই এই রাজ্যে চালু করা হবে না। তাঁর দাবী, অনেক মানবিক ভাবে বিষয়টি দেখা উচিত ছিল কেন্দ্রের। এতে সাধারণ মানুষকে বিব্রত করা হচ্ছে বলেই মনে করেন তিনি।




দিন কয়েক আগেই কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল কলকাতায় এসে জানিয়ে ছিলেন, কেন্দ্রীয় সরকারের মোটর ভেহিক্যালস অ্যাক্ট সারা দেশেই চালু করতে হবে। অথচ বিজেপির রোল মডেল গুজরাটেই চাপে পড়ে জরিমানার পরিমান এক্কেবারে তলানিতে নামিয়ে আনার প্রসঙ্গই এখন ঘুরে ফিরে বেড়াচ্ছে সর্বত্র। 





No comments