Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দাসপুরে দুই ছাত্রীকে অ্যাসিড ছুঁড়ে মারার ঘটনায় ধৃত যুবকের পুলিশ হেফাজত !



পার্থ খাঁড়া, নিউজবাংলা (পশ্চিম মেদিনীপুর) : দিন কয়েক আগে পশ্চিম মেদিনীপুরের দাসপুর থানার সুপা গ্রামে টিউশন থেকে বাড়ি ফেরার পথে অ্যাসিড হামলার শিকার হয় দুই কিশোরী। 

এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক ক্ষিপ্ত হয়ে ওঠেন এলাকার বাসিন্দারা। দোষীর গ্রেফতারের দাবীতে ক্রমাগত বিক্ষোভ দেখান তাঁরা। অবশেষে এই ঘটনার তদন্তে নেমে অভিযুক্ত সন্দেহে স্বদেশ কুইলা নামের এক যুবককে গ্রেফতার করেছে দাসপুর থানার পুলিশ।

রবিবার অভিযুক্তকে ঘাটাল মহকুমা আদালতে তোলা হলে পুলিশের তরফে ৭ দিনের হেফাজত চেয়ে আবেদন করা হয়। বিচারক সপ্তবর্না সেনগুপ্ত সবদিক খতিয়ে দেখে অভিযুক্তের ৪ দিনের পুলিশি হেপাজতের নির্দেশ দেন।



প্রসঙ্গতঃ গত সোমবার রাতে প্রাইভেট টিউটরের কাছে পড়া শেষ করে সাইকেলে বাড়ি ফিরছিল ওই দুই ছাত্রী। সেই সময় গাছের আড়াল থেকে দুষ্কৃতীরা তাদের লক্ষ করে অ্যাসিড ছুঁড়ে পালিয়ে যায়। আহত দু'জনকে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে একজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

অন্য ছাত্রীর মুখ অ্যাসিডে পুড়ে যাওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পশ্চিম মেদিনীপুরের ঘাটাল মহকুমায় গত এক বছরে বেশ কয়েকটি অ্যাসিড হামলার ঘটনা ঘটেছে। গত মে মাসে ঘাটাল ও দাসপুরে একই দিনে অ্যাসিড হামলায় দুই মহিলা গুরুতর জখম হন। চার মাসের মাথায় ফের অ্যাসিড হামলার ঘটনা।

এই দুষ্কৃতীরা সহজেই অ্যাসিড কিভাবে হাতে পাচ্ছে তার বিরুদ্ধে কড়া পদক্ষেপের জন্য প্রশাসনের কাছে আবেদন জানিয়েছেন এলাকাবাসীরা। স্থানীয় ব্যবসায়ীদের অ্যাসিড বিক্রির সময় আরও সচেতন হওয়ার জন্যও আবেদন জানিয়েছেন তাঁরা।  





No comments