Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

'লালকুঠি" হয়ে উঠেছে দুষ্কৃতীদের আখড়া, প্রতিবাদে মূল গেটে তালা ঝুলিয়ে দিলেন প্রমিলারা !



পার্থ খাঁড়া, নিউজবাংলা (পঃমেদিনীপুর) : পশ্চিম মেদিনীপুরের বিধাননগর এলাকায় জনপ্রিয় সরকারী ভবন "লালকুঠি" এখন অসামাজিক কাজকর্মের আখড়া হয়ে উঠেছে। প্রতিনিয়ত মদ, জুয়ার আসরের পাশাপাশ অবাধে বসছে দেহ ব্যবসার আসরও। এরফলে গোটা এলাকাটি হয়ে উঠেছে দুষ্কৃতীদের মুক্তাঞ্চল।


এই বিষয়ে গত একবছর আগে থেকেই স্থানীয়্রা জেলা শাসক, পুলিশ সুপার, কোতয়ালী থানার আইসিকে লিখিত ভাবে অভিযোগ জানিয়েছেন। এলাকার কাউন্সিলরকেও জানানো হয়েছে বিষয়টি। এক সময় এই ভবনের নিয়ন্ত্রক এনজিওর সঙ্গে তাঁরা দেখা করে সমস্যার কথা জানালে সেখানে তালা ঝুলিয়ে দেয় সংস্থাটি।



কিন্তু তারপরে আবারও যে কে সেই। অগত্যা রবিবার এলাকার মহিলারা দলবল নিয়ে গিয়ে "লালকুঠি" ভবনে তালা ঝুলিয়ে দিয়ে এসেছেন। এলাকাবাসীদের দাবী, প্রশাসন কোনও ব্যবস্থা না নেওয়াই তাঁরা বাধ্য হয়েই এই ভবনের মূল গেটে তালা ঝোলালেন।



প্রসঙ্গতঃ "লালকুঠি" ভবনটি ২০০৩ সালে এমআরসিসি কলেজ অফ ফিজিওথেরাপি এন্ড হসপিটালের হাতে তুলে দেন রাজ্যের তৎকালীন স্বাস্থ্য মন্ত্রী সূর্যকান্ত মিশ্র। এক সময় এখানে বিকলাঙ্গ শিশুদের রিহ্যাবিলেটেশন সেন্টার চালানো হলেও এখন আর দেখা মেলেনা তাঁদের। ফলে একপ্রকার পরিত্যক্ত হয়ে পড়ে রয়েছে বিশালাকায় ভবনটি।




স্থানীয় বাসিন্দা রুম্পা ব্যানার্জি, পম্পা বসু, আরতি মান্না, শ্রেয়সী পাল সহ অনেক মহিলারাই এদিন দলবেঁধে লালকুঠির সামনে গিয়ে বিক্ষোভ দেখান। পরে প্রশাসনকে জানিয়ে নিজেরাই তালা ঝুলিয়ে দেন তাঁরা।






No comments