Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

"জঙ্গলমহল হাঁসছে"র আড়ালে ফুলে ফেঁপে উঠেছে কাটমানি কারবারিরা, আন্দোলনের জেরে ফেরৎ এল লক্ষাধিক টাকা !

পার্থ খাঁড়া, নিউজবাংলা : কাটমানি নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্যের পর সব থেকে জোরদার আন্দোলন চলছে পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে। মুখ্যমন্ত্রীর শ্লোগান "জঙ্গলমহল হাঁসছে"র আড়ালে এই জেলার একাধিক জায়গায় থাবা বসিয়েছে কাটমানি কারবারি…


পার্থ খাঁড়া, নিউজবাংলা : কাটমানি নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্যের পর সব থেকে জোরদার আন্দোলন চলছে পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে। মুখ্যমন্ত্রীর শ্লোগান "জঙ্গলমহল হাঁসছে"র আড়ালে এই জেলার একাধিক জায়গায় থাবা বসিয়েছে কাটমানি কারবারিরা। তবে গ্রামবাসীদের আন্দোলনের জেরে সেই পশ্চিম মেদিনীপুরে নতিস্বীকার করল একদল তৃণমূল নেতা।
প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে নেওয়া কাটমানির ১ লক্ষ ৫ হাজার টাকা ফিরিয়ে দিলেন তিনজন তৃণমূল নেতা। গত ২২শে জুলাই মেদিনীপুরের নারায়ণগড় ব্লকের পাকুড়সেনি ৫ নম্বর অঞ্চলের তেতুলিয়া ভূমজান বুথে এক তৃণমূল নেতা কাটমানি টাকা ফেরত দেয়।




তার পরে বৃহস্পতিবার একই জায়গায় ৩ জন তৃণমূল নেতা সুবল মণ্ডল (নারায়ণগড় ব্লকের তৃণমূলের বুথ কমিটির সদস্য), সীমন্ত পাতর (নারায়ণগড় ব্লকের তৃণমূলের বুথ কমিটির সদস্য) এবং দিলবার আলি সা (তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত সদস্য)
প্রায় ৩৬ জন প্রাপকের হাতে কাট মানির নেওয়া টাকা ভাগ করে ফিরিয়ে দেয়।



বিজেপির এসসি মোর্চার জেলা সভাপতি বিশ্বনাথ দোলাইয়ের নেতৃত্বে পাকুড়সেনি অঞ্চলে বিভিন্ন জায়গায় কাটমানি ফেরত এর জন্য লাগাতার আন্দোলন চলছিল। তারপরেই আন্দোলনে কাঙ্খিত জয় এসেছে পাকুড়সেনি ৫নং অঞ্চলে।




তাঁর অভিযোগ, এলাকায় তৃণমূল নেতৃত্ব রঞ্জিত বোসের নেতৃত্বে সাধারণ মানুষের কাছ থেকে সরকারি প্রকল্প পাইয়ে দেওয়ার নাম করে যে কাটমানি টাকা নিয়েছিল স্থানীয় তৃণমূল নেতৃত্ব তা একে একে ফিরিয়ে দিলেন জনসাধারণের হাতে। আর হকের টাকা পেয়ে যারপরনাই খুশি সাধারণ মানুষ।

No comments