Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ঝাড়গ্রামের হাড়দায় দিদিকে বলো'র প্রচার ঘিরে ব্যাপক উত্তেজনা !



পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : শুক্রবার রাতে তৃণমূল বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল ঝাড়গ্রাম জেলার হাড়দা এলাকা। একদিকে তৃণমূলের অভিযোগ, দিদিকে বলোকর্মসূচী চলাকালীন তৃণমূলের অঞ্চল সভাপতির বাড়িতে বোমাবাজি ও ভাঙচুর চালিয়েছে বিজেপি।



আবার অন্যদিকে বিজেপির অভিযোগ, তাঁদের দলের এক সমর্থক বৃদ্ধ প্রদীপ মন্ডলকে মারধর করেছে তৃণমূল অঞ্চল সভাপতির নেতৃত্বে কিছু দুষ্কৃতীরা। একইসঙ্গে পুলিশের বিরুদ্ধেও তৃণমূল কর্মীদের উপর লাঠিচার্জ করার অভিযোগ উঠেছে। এই ঘটনায় দুপক্ষের মোট ছ'জন জখম হয়েছেন।

কি ঘটেছিল দেখুন ভিডিওটি-
 

এই ঘটনার পরেই তৃণমূল ও বিজেপি দুই জায়গায় পথ অবরোধ করে। অন্যদিকে ভাঙচুর চালানোর প্রতিবাদে পুলিশ বিজেপির শিলদা মন্ডল সভাপতি রজত ঘোষ সহ মোট দু'জনকে আটক করেছে। অতিরিক্ত পুলিস সুপার, ডিএসপি সহ তিন থানার আইসি বিরাট পুলিশ বাহিনী নিয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেয়।



প্রসঙ্গতঃ হাড়দা গ্রামপঞ্চায়েত তৃণমূলের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত ছিল । কিন্তু গত বছর পঞ্চায়েত নির্বাচনে এই এলাকায় তৃণমূলের পায়ের তলা থেকে মাটি সরে যায় । হাড়দা গ্রামপঞ্চায়েতের ১৪ টি আসনের মধ্যেই ১৪ টি জয় লাভ করে বিজেপি । লোকসভা নির্বাচনেও এই এলাকা থেকে ভালো ফল করে বিজেপি ।

বিনপুরের বিধায়ক খগেন্দ্রনাথ হেমব্রম বলেন , এলাকার মানুষের কতদূর উন্নয়ন হয়েছে, কী করলে আরো উন্নয়ন করা যায় সেকথা জানার জন্য এবং কোনও অভাব অভিযোগ থাকলে দিদিকে জানানোর জন্য বাড়ি বাড়ি কার্ড বিলি করছিলাম।




ঠিক সেই সময় বিজেপির লোকজন আমাদের কর্মীদের উপর হামলা চালায়। পুলিশও আমাদের কর্মীদের উপরেই লাঠিচার্জ করে। আমাদের অঞ্চল সভাপতির বাড়িতে ইট পাথর ছুঁড়ে ও বোমাবাজি করে বিজেপির লোকজন।

অপরদিকে হাড়দা গ্রামের বাসিন্দা বিজেপির ঝাড়গ্রাম জেলার সাধারণ সম্পাদক রাজেশ মন্ডল বলেন, এই এলাকায় তৃণমূলের পায়ের তলায় মাটি নেই। তারা ভিত্তিহীন অভিযোগ করছে। তাদের ‘দিদিকে বলোকর্মসূচি চলাকালীন আমাদের কিছু কর্মী ওই রাস্তা দিয়ে যাচ্ছিল। সেই সময় বিধায়ক ও পুলিশের উপস্থিতিতেই তৃণমূলের লোকজন আমাদের কর্মীদের মারধর করে। 


No comments