Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ফিরছে স্টাফ সিলেকশান কমিশন, রাজ্যে প্রচুর চাকরীর সম্ভাবনা !



নিউজবাংলা ডেস্ক : আবারও ফিরছে স্টাফ সিলেকশান কমিশন (SSC)। সেই সঙ্গে প্রচুর পরিমানে রাজ্য সরকারী কর্মী পদে নিয়োগের দরজাও খুলে যাচ্ছে বলে সূত্রের খবর। প্রসঙ্গতঃ গত বিধানসভা অধিবেশনেই রাজ্য সরকারের অধীনে প্রায় ৩০ হাজার চাকরির সম্ভাবনার কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী



সেই সম্ভাবনাকেই উস্কে দিল স্টাফ সিলেকশান কমিশনকে ফিরিয়ে আনার সিদ্ধান্ত প্রকাশ্যে আসার পর। বৃহস্পতিবারই এই মর্মে বিল আসতে চলেছে বলে জানা গেছে। যদিও গত ২০১৭ সালে রাজ্য সরকারই বিধানসভায় বিল পেশ করে স্টাফ সিলেকশান কমিশনকে বন্ধ করে দিয়েছিল।

পরিবর্তে রাজ্য সরকারের কর্মী নিয়োগের জন্য পাবলিক সার্ভিস কমিশনকে কাজে লাগানো হয়। তবে এবার একলপ্তে বিপুল পরিমানে নিয়োগের চিন্তাভাবনা থেকেই স্টাফ সিলেকশান কমিশনকে ফিরিয়ে আনার সিদ্ধান্ত বলেই সূত্রের খবর।



২০১২ সালে সরকারি কর্মী নিয়োগের জন্য গঠন করা হয়েছিল স্টাফ সিলেকশন কমিশন। কিন্তু তাঁদের বিরুদ্ধে বহুবিধ অভিযোগ উঠেছিল পরীক্ষা পরিচালনাকে কেন্দ্র করে। অবশেষে বাধ্য হয়েই রাজ্য সরকার স্টাফ সিলেকশান কমিশনকে বন্ধ করে দিয়েছিল। তবে আবারও কেন ফিরিয়ে আনা হচ্ছে এসএসসি'কে তা ঘিরেই বিরোধীদের মধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে।




বৃহস্পতিবার এসএসসি ফিরিয়ে আনার বিষয়ে বিধানসভায় বিল পেশ করলে বিরোধীরা তা কতটা সমর্থন করবে সে দিকেই তাকিয়ে থাকবে রাজ্যবাসী। তাহলে কি এবার এসএসসি সম্পূর্ণ দায়িত্বপূর্ণ ভাবে কাজ করে দেখাতে সক্ষম হবে, সে দিকেও নজর থাকবে রাজ্যবাসীর।

No comments