Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

নতুন করে আন্দোলনের ঘুঁটি সাজাচ্ছে রাজ্যের লক্ষাধিক এসএসকে-এমএসকে ও প্যারাটিচারেরা !



নিউজবাংলা ডেস্ক : বেতন কাঠামো নিয়ে চরম ক্ষুব্ধ রাজ্যের প্রায় লক্ষাধিক এসএসকে-এমএসকে শিক্ষক শিক্ষিকারা। দীর্ঘ আন্দোলনের পর রাজ্য সরকার তাঁদের বেতন তো বাড়িয়েছে, কিন্তু তা করা হয়েছে প্যারা টিচারদের সমতুল্য।

আর এই নিয়েই ক্ষোভ দানা বেঁধেছে এসএসকে এমএসকে শিক্ষক সংগঠনের। এরই পাশাপাশি রাজ্যের প্যারা টিচারেরাও রাজ্য সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে সরব হয়েছে। এই কারনেই দুই শিক্ষকসংগঠ যৌথ ভাবে আন্দোলনে নামার প্রস্তুতি নিতে চলেছে বলে জানিয়েছে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ।

শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের রাজ্য সম্পাদক মৈদুল ইসলাম সংবাদমাধ্যমে জানিয়েছেন, গোটা রাজ্যে প্রায় ৭০ হাজার এসএসকে-এমএসকে শিক্ষক শিক্ষিকা রয়েছেন। তাঁরা দীর্ঘ ৮ বছর ধরে বেতন বঞ্চনার শিকার হয়েছেন। তাঁদের নিয়ে আন্দোলনে নামার জন্য শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের ১৩ জনের নামে বিধাননগরে এফআইআর করা হয়েছে।



এই লড়াই আন্দোলনের জন্য ১৪৪ জন গ্রেফতার হয়েছে। পুলিশ মহিলাদের টেনে হিঁচড়ে নিয়ে গিয়েছে। শিক্ষামন্ত্রী সম্প্রতি জানিয়েছেন, এসএসকে এমএসকেদের বেতন পার্শ্ব শিক্ষকদের সমতুল্য করা হবে। রাজ্য সরকার পার্শ্বশিক্ষকদের সমতুল্য বেতন করায় এসএসকে-এমএসকেদের কিছুটা হলেও সুবিধে হয়েছে।



কিন্তু প্রাথমিক স্কুলের শিক্ষক শিক্ষিকারা যে কাজ করেন, ঠিক সেই কাজই করে থাকেন এসএসকে ও এমএসকে'রা। অথচ একই কাজে প্রাথমিক শিক্ষক শিক্ষিকারা যে বেতন ও সুযোগ সুবিধে পাচ্ছেন তা থেকে কেন বঞ্চিত হবেন এসএসকে ও এমএসকে'রা। একই ভাবে বঞ্চিত হচ্ছেন পার্শ্ব শিক্ষক শিক্ষিকারাও।




এই কারনেই শিক্ষাক্ষেত্রে বঞ্চিত সমস্ত মানুষকে একত্রিত করে কলকাতার রাজপথে বৃহত্তর আন্দোলনে নামার প্রস্তুতি নিতে চলেছে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ। সবাই একজোট হয়ে দাবী আদায়ের জন্য পথে নেমে নিজেদের দাবী আদায়ের জন্য লড়াই চলবে। এবং আগষ্টের মাঝামাঝি সময়ের মধ্যেই পার্শ্ব শিক্ষকদের সঙ্গেই পথে নামার প্রস্তুতি নিচ্ছে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চও।  




No comments