Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দীর্ঘ বঞ্চনায় জর্জরিত রাজ্যের শতাধিক SSC কর্মশিক্ষা ও শারীরশিক্ষা চাকরীপ্রার্থীরা !

নিউজবাংলা ডেস্ক : এই রাজ্যে শিক্ষার ক্ষেত্রে বঞ্চনার অভিযোগের ঘটনা নতুন কিছু নয়। পিটিটিআই পড়ুয়াদের বঞ্চনা, প্রাথমিকে বেতন বঞ্চনা, আইসিটি কম্পিউটার প্রশিক্ষকদের বঞ্চনার মতো ভুরি ভুরি অভিযোগ রয়েছে রাজ্যের বিরুদ্ধে। একই ভাবে SSC কর্…


নিউজবাংলা ডেস্ক : এই রাজ্যে শিক্ষার ক্ষেত্রে বঞ্চনার অভিযোগের ঘটনা নতুন কিছু নয়। পিটিটিআই পড়ুয়াদের বঞ্চনা, প্রাথমিকে বেতন বঞ্চনা, আইসিটি কম্পিউটার প্রশিক্ষকদের বঞ্চনার মতো ভুরি ভুরি অভিযোগ রয়েছে রাজ্যের বিরুদ্ধে। একই ভাবে SSC কর্মশিক্ষা ও শারীরশিক্ষা চাকরীপ্রার্থীদে ক্ষেত্রেও বঞ্চনার নজির গড়েছে রাজ্য সরকার।

চাকরীপ্রার্থীদের দাবী, প্যানেলভুক্ত চাকরীপ্রার্থীদের নিয়োগে অকারণ গড়িমশি করছে রাজ্য সরকার। রাজ্যে যেখানে ১৬৯৩ জনের ভ্যাকেন্সি রয়েছে সেখানে চাকরী পেয়েছে ৮৯০ জন। অথচ অথচ প্যানেলে থাকা আরও ৮০৩ জন এখনও চাকরী পাননি।



চাকরীপ্রার্থীরা অভিযোগ জানিয়ে বলেন, রাজ্যের তরফে যুক্তি দিয়ে বলা হচ্ছে বাকি পদে নিয়োগে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে মামলা। কিন্তু মামলা মিটিয়ে কেন দ্রুত নিয়োগ পত্র দেওয়া হচ্ছে না তারই প্রতিবাদে সরব হয়েছেন চাকরীপ্রার্থীরা।



বৃহস্পতিবার এমনই শতাধিক চাকরীপ্রার্থী সল্টলেকের করুণাময়ী বাসস্ট্যান্ডে বিক্ষোভ দেখাতে গেলে তাঁদের সঙ্গে ব্যাপক ধস্তাধস্তি হয় পুলিশের। বেশ কয়েকজন চাকরিপ্রার্থীকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়। তবে এতে দমবার পাত্র নয় আন্দোলনকারীরা। তাঁরা জানিয়েছে, চাকরীর ন্যাহ্য দাবীতে তাঁরা শীঘ্রই আমরণ অনশনে বসবেন।




No comments