Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক স্তরে কোণঠাসা পাকিস্তান এবার বন্ধ করল দিল্লী লাহোর বাস পরিষেবা, কোপ সিনেমাতেও !



নিউজবাংলা ডেস্ক : আন্তর্জাতিক স্তরে কাশ্মীর ইস্যুতে ভারতকে কোণঠাসা করতে গিয়ে চূড়ান্ত ব্যর্থ পাকিস্তান। তবুও দুই দেশের মধ্যেকার সম্পর্ক চূড়ান্ত খারাপ বোঝাতে তাঁরা চেষ্টার কোনও কসুর করছে না। একদিকে রাষ্ট্রসংঘ যখন দুই দেশকেই উত্তেজনা প্রশমন করে চলার বার্তা দিয়েছে তখন পাকিস্তান কিন্তু ভারতকে নীচু দেখাতে তৎপরতা চালিয়েই যাচ্ছে।

পাকিস্তানের তরফে ইতিমধ্যে সমঝোতা এক্সপ্রেস বন্ধ করা হয়েছে। এরপর কোপ পড়েছে থর এক্সপ্রেসের ওপরে। যদিও ভারতের তরফে থর এক্সপ্রেস নির্ধারিত সময় মেনেই রাত ১টার সময় যোধপুর থেকে ছাড়া হচ্ছে বলে জানা গেছে।




তবে দুই দেশের মধ্যে শুধু ট্রেন পরিষেবা বন্ধ করেই ক্ষান্ত হচ্ছে না পাকিস্তান, এবার তাদের নজর পড়েছে দিল্লী লাহোর বাস পরিষেবার ওপরেও। ইতিমধ্যে পাকিস্তানের তরফে এই বাস পরিষেবা বাতিল করা হয়েছে বলে সূত্রের খবর।

এছাড়াও পাকিস্তানের কোনও সিনেমাঘরেই ভারতীয় সিনেমা চালানো যাবে না বলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শুধু সিনেমাহলেই নয়, কোনও টিভি বা প্রচারমাধ্যমেও ভারতীয় সিনেমা চালাতে নিষেধ করা হয়েছে। অন্যদিকে পাকিস্তানের এহেন সিদ্ধান্তের পর ভারতীয় সিনেমা ভারতে পাক অভিনেতা, গায়ক-গায়িকা ও কলাকুশলীদের নিষেধ করার জোরালো দাবী উঠেছে।



তবে এই বিষয়ে ভারত সরকারের তরফে কোনও সিদ্ধান্ত জানানো হয়নি। পরিবর্তে ভারত সরকারের তরফে বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, কাশ্মীর ভারতের অভ্যন্তরীন বিষয়। ভারত সার্বভৌম দেশ হিসেবে সংবিধানে আইন প্রণয়ন করতেই পারে। এতে পড়শি দেশের মাথা ব্যাথা করার কোনও কারন নেই।




পাকিস্তান একতরফা ভাবে ভারতের ভাবমূর্তি খারাপ করার যতই চেষ্টা চালিয়ে যাক না কেন, ভারতের তরফে কোনও প্ররোচনায় পা দেওয়া হবে না বলেই ইঙ্গিত মিলেছে। যদিও জম্মু কাশ্মীর সহ বিস্তীর্ণ পাক সীমান্তে নজরদারী আরও বাড়িয়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে।




No comments