Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

মাইক্রোসফট-উইপ্রোর হাত ধরে ১০ হাজার কর্মসংস্থানের ইঙ্গিত মুখ্যমন্ত্রীর !

নিউজবাংলা ডেস্ক : রাজ্যে চাকরীর আকাল। শিক্ষিত ছেলেমেয়েদের এই রাজ্য ছেড়ে পাড়ি দিতে হচ্ছে ভিন রাজ্যে, এমন অভিযোগ ওঠে প্রতিনিয়ত। তবে এবার কম্পিউটার প্রযুক্তির দুই তারকা সংস্থা উইপ্রো এবং মাইক্রোসফট-এর হাত ধরে এই রাজ্যে বড়সড় কর্মসংস্…


নিউজবাংলা ডেস্ক : রাজ্যে চাকরীর আকাল। শিক্ষিত ছেলেমেয়েদের এই রাজ্য ছেড়ে পাড়ি দিতে হচ্ছে ভিন রাজ্যে, এমন অভিযোগ ওঠে প্রতিনিয়ত। তবে এবার কম্পিউটার প্রযুক্তির দুই তারকা সংস্থা উইপ্রো এবং মাইক্রোসফট-এর হাত ধরে এই রাজ্যে বড়সড় কর্মসংস্থানের ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তাঁর দাবী, এই দুই সংস্থার হাত ধরে রাজ্যে প্রায় ১০ হাজার কর্মসংস্থান হতে চলেছে। রাজ্যে নিজেদের পরিধি আরও বাড়াতে আসছে উইপ্রো। মাত্র ১ টাকায় ৫০ একর জমি দেওয়া হয়েছে তাদের। এর ফলে ১০ হাজার যুবক-যুবতী কাজ পাবে।



সেইসঙ্গে তিনি আরও বলেন, ১০০ একর জমিতে ইতিমধ্যে গড়ে তোলা হয়েছে সিলিকন ভ্যালি। সব জমিই ইতিমধ্যে দিয়ে দেওয়া হয়েছে সংস্থাগুলি। বাংলার তাঁতিদের নিয়ে জনকল্যাণমূলক কাজ করতে রাজ্যে আসছে মাইক্রোসফট। রাজ্যে ই-কমার্স প্ল্যাটফর্ম তৈরি করবে তারা। প্রজেক্ট সঙ্গম ও প্রজেক্ট ই-ওয়েব মূলত জনকল্যাণমূলক।



No comments