Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

রাজ্য সাঁতারে বুলা চৌধুরীর ১৯৮৬ সালের রেকর্ড ভাঙল হাওড়ার নিলাব্জা ঘোষ !



নিউজবাংলা ডেস্ক, কলকাতা : রাজ্য সাঁতারে বুলা চৌধুরীর দীর্ঘ ৩৩ বছরের রেকর্ড ভেঙে দিল হাওড়ার মেয়ে নিলাব্জা ঘোষ। বেলেঘাটার সুভাষ সরোবরে আয়োজিত স্টেট সিনিয়র অ্যাকুয়াটিক চ্যাম্পিয়ানশিপ-এ ১০০ মিটার বাটারফ্লাই ইভেন্টে বুলা চৌধুরীর ১৯৮৬ সালের রেকর্ড ভেঙে দিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে নিলাব্জা।

এই ইভেন্ট সম্পূর্ণ করতে নিলাব্জা নিয়েছে ১ মিনিট ৭.৬৮ সেকেন্ড। আর এই একই ইভেন্টে বুলা চৌধুরীর দীর্ঘ রেকর্ড ছিল ১ মিনিট ৭.৭০ সেকেন্ড। তাঁর এই অসামান্য পারফরম্যান্সের জন্য রাজ্য সাঁতার সংস্থার তরফ থেকে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন সভাপতি দেবাশিষ কুমার, সম্পাদক স্বপন আদক সহ অন্যান্যরা।



সুভাষ সরোবরে গত ২ থেক ৪ আগষ্ট পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে এবারের স্টেট সিনিয়র অ্যাকুয়াটিক চ্যাম্পিয়ানশিপ। যেখানে সব মিলিয়ে ৭টি ইভেন্টে তৈরি হয়েছে নতুন রেকর্ড। নিলাব্জা ছাড়াও যারা এদিন নতুন রেকর্ড করেছেন তারা হল-


  • ৫০ মিটার ফ্রি স্টাইল গার্লস জাহ্নবী চৌধুরী (২৭.৯৮ সেকেন্ড)। এর আগে ২০১৬ সালে এই ইভেন্টের রেকর্ডটি ছিল শ্রায়ন্তি পান (২৮.৮৭ সেকেন্ড)।
  • ২০০ মিটার ফ্রি স্টাইল গার্লস জাহ্নবী চৌধুরী (২ মিনিট ১৬.৫১ সেকেন্ড), ২০১৮ সালে রেকর্ডটি ছিল প্রিয়াঙ্কা মান্নার (২ মিনিট ১৬.৫৬ সেকেন্ড)।
  • ৫০ মিটার ফ্রি বয়েজ স্টাইল শ্রীঞ্জন পাল (২৪.৫১ সেকেন্ড), ২০১৭ সালে এই রেকর্ড ছিল শুভম দাস (২৫.২২ সেকেন্ড)।

  • ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোক গার্লস বিভাগে নিজেরই পুরানো রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েছেন  সৃষ্টি বসু (৩৬.৮৯ সেকেন্ড), তাঁর আগের রেকর্ড ছিল (৩৭.০৪ সেকেন্ড)।
  • ২০০ মিটার ব্যাক স্ট্রোক গার্লস সৌব্রিতি মন্ডল (২ মিনিট ২৯.০৭ সেকেন্ড), ২০১৬ সালে এই ইভেন্টে রেকর্ড করেছিলেন শ্রায়ন্তি পান (২ মিনিট ২৯.৬৬ সেকেন্ড)।

  • ২০০ মিটার বাটারফ্লাই ইভেন্টে গার্লস বিভাগে নতুন রেকর্ড গড়েছেন সুচেতনা চক্রবর্তী (২ মিনিট ৩২.৬০ সেকেন্ড), ২০১৬ সালে এই ইভেন্টে রেকর্ড গড়েছিলেন সায়নি ঘোষ (২ মিনিট ৩২.৯০ সেকেন্ড)।




রাজ্য সাঁতার সংস্থা সূত্রে জানানো হয়েছে, এবারের স্টেট সিনিয়র অ্যাকুয়াটিক চ্যাম্পিয়ানশিপ-২০১৯ এ বিভিন্ন জেলার ১৯৮ জন সাঁতারু অংশগ্রহণ করেছিল। যেখানে গার্লস বিভাগে চ্যাম্পিয়ান হয়েছে হাওড়ার সৌব্রিতি মন্ডল এবং বয়েজ বিভাগে চ্যাম্পিয়ান হয়েছে জলপাইগুড়ির আর্মি পাল।




সেই সঙ্গে সাঁতারে সার্বিক ভাবে সব থেকে বেশী ৯৩ পয়েন্ট পেয়ে প্রথম স্থান দখল করেছে হাওড়া জেলা এবং ৮৯ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। 





No comments